Cyclone Yaas: প্রভাব পড়বে উত্তরবঙ্গেও, অতিভারী বৃষ্টির সম্ভাবনা

0

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় উত্তরবঙ্গের আবহাওয়াকেও ব্যাপক ভাবে প্রভাবিত করতে চলেছে। বুধবার এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গেও সব জেলাতেই প্রবল বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়াও।

ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর প্রাথমিক গতিপথ নিয়ে ধারণা তৈরি হলেও উপকূলে আছড়ে পড়ার পর সে কী ধরনের আচরণ করবে, সে ব্যাপারে নিশ্চিত করে এখনও কিছু বলা হয়নি। তবে মনে করা হচ্ছে, রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলি দিয়ে কিছুটা উত্তর-উত্তরপশ্চিম দিকে উঠলেও পরে সে উত্তর-উত্তরপূর্বমুখী হবে। সে কারণে কার্যত গোটা রাজ্যেই তার প্রভাবে ব্যাপক বৃষ্টি হবে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে ২৬ মে, বুধবার মালদা এবং দক্ষিণ দিনাজপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলায় মূলক হালকা থেকে মাঝারি বৃষ্টিই হতে পারে। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার মালদা, দুই দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি সিকিম এবং অসমেও অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

এই প্রবল বৃষ্টির জেরে দার্জিলিং পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নামতে পারে। পাহাড়ি নদীগুলিতে দেখা দিতে পারে জলস্ফীতি। শুক্রবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে উন্নতি হতে পারে আবহাওয়ার।

Shyamsundar

আরও পড়তে পারেন Ramdev Controversy: প্রবল সমালোচনার মুখে আলোপ্যাথি নিয়ে মন্তব্য প্রত্যাহার করলেন রামদেব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন