Cyclone Yaas: অসংখ্য নদীবাঁধ ভেঙেছে রাজ্যের তিন জেলায়, জানালেন মুখ্যমন্ত্রী

0

খবরঅনলাইন ডেস্ক ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর তাণ্ডবে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে প্রচুর নদীবাঁধ ভেঙে গিয়েছে। বুধবার সকালে সাংবাদিক বৈঠকে এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সারা রাত নবান্নের কন্ট্রোল রুমে ছিলেন মুখ্যমন্ত্রী। এ দিন সকালে সেখান থেকেই সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘‘বহু এলাকা ভেসে গিয়েছে। ১৫ লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে যেতে পেরেছি আমরা। তাঁদের ত্রাণ কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ভরা কোটালের কারণে উপকূল এলাকাগুলিতে প্লাবন বেশি হচ্ছে।”

Loading videos...

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও বলেন, “তবে সাধারণ মানুষকে আমার অনুরোধ যাঁরা ত্রাণ কেন্দ্রে রয়েছেন, তাঁরা এখন বাড়ি ফেরার চেষ্টা করবেন না। প্রশাসন অনুমতি দিলে তবেই বাইরে বার হবেন।’’

রাজ্যের বিভিন্ন জেলার পরিস্থিতি সম্পর্কেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘গোসাবায় প্লাবিত হয়েছে বহু গ্রাম। শঙ্করপুর, দিঘা, মন্দারমণি, তাজপুর ভাসছে।’’ পূর্ব মেদিনীপুরে ৫১ টি নদীবাঁধ ভেঙে গিয়েছে বলেও জানান মমতা।

উপকূল এলাকার বাসিন্দাদের প্রতি মুখ্যমন্ত্রীর সতর্কবার্তা, যতক্ষণ না প্রশাসন অনুমতি দিচ্ছে, ততক্ষণ যেন ত্রাণ কেন্দ্র থেকে কেউ বাড়ি ফেরার চেষ্টা না করেন।

আরও পড়তে পারেন Cyclone Yaas: রুদ্রমূর্তি সমুদ্রের, পূর্ণিমা, চন্দ্রগ্রহণ, ঘূর্ণিঝড়ের ত্র্যহস্পর্শে দিঘা শহরে কার্যত সুনামি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন