calcutta highcourt
কলকাতা হাইকোর্ট

কলকাতা: “মহার্ঘ ভাতা সরকারি কর্মচারীদের অধিকার” – প্রাথমিক ভাবে এই মত প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে হাইকোর্টের বেঞ্চে যে মামলা চলছে, মঙ্গলবার আবার তার শুনানি চলে।

“যে হেতু বেশ কিছু আইন মেনে বিধি তৈরি করে মহার্ঘ ভাতা দেয় রাজ্য, তাই এটা রাজ্য সরকারি কর্মীদের অধিকার নয়, এটা বলা যায় না। কোনো কিছু না দেখেই কী ভাবে স্যাট বলল যে মহার্ঘ ভাতা কর্মীদের অধিকার নয় ?” – শুনানিতে মন্তব্য করে বিচারপতি দেবাশিস করগুপ্তর ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: সমকামিতা মেনে নিন, সব কিছু চেপে রাখা ভুল পথ, বলল সুপ্রিম কোর্ট

আইএনটিইউসি অনুমোদিত কর্মী সংগঠন কনফেডারেশনের তরফ থেকে দায়ের করা মামলায় সওয়াল করতে গিয়ে বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, কেন্দ্রীয় সরকারের সমান হারে রাজ্য সরকারি কর্মীদের ডিএ দেওয়ার ব্যাপারে বাম সরকারের আমলে সুপারিশ করেছিল বেতন কমিশন। মন্ত্রিসভা তাতে সম্মতি দেওয়ার পর রাজ্যপাল তাতে সই করেন এবং গেজেট নোটিফিকেশনও হয়। বিকাশবাবুর প্রশ্ন, এর পরেও রাজ্য সরকার কেন্দ্রের সমান হারে ডিএ-র বিরোধিতা করছে কোন যুক্তিতে?

আইএনটিইউসি অনুমোদিত কর্মী সংগঠন কনফেডারেশনের তরফে আইনজীবী আমজাদ আলির মঙ্গলবার সওয়াল করার কথা ছিল। কিন্তু সময়াভাবে তা হয়নি। বৃহস্পতিবার ১৯ জুলাই ফের শুনানি হবে। সে দিন আমজাদ আলি সওয়াল করবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here