কলকাতা: ডেইলিহান্ট শারদ সম্মান ২০২২ এ বার নিজেদের দ্বিতীয় বছরে পা রাখল। শারদ সম্মান পুরস্কার দেওয়া হবে মোট ৪০টি দুর্গাপুজো কমিটিকে। প্রথম বছরে এই পুরস্কার সংখ্যা ছিল ১০, এবং তা সীমাবদ্ধ ছিল কলকাতার মধ্যে।

কলকাতা, গোটা রাজ্য ও গোটা দেশ-দুনিয়ার বাঙালি বছরের নির্দিষ্ট সময়ে সেই চেনা চেহারায় সর্বজনীন দুর্গোৎসবে মেতে উঠতে প্রস্তুত। করোনাবিধির কোনো গেরো নেই। প্রায় আড়াই বছর পরে একেবারে মুক্ত মনে উৎসবে গা ভাসাতে চলেছে বাঙালি। সব মানুষের মেলবন্ধনে বিশেষ উদ্যোগ নিয়েছে ডেইলিহান্ট। দেশের বৃহত্তম কনেন্ট এবং নিউজ এগ্রিগেটর অ্যাপের তরফ থেকে জানানো হয়েছে, এ বার ৪০টি সেরা পুজোর মধ্যে ২০টিকে নির্বাচন করা হবে কলকাতা থেকে। বাকি ২০টি দুর্গাপুজো কমিটি নির্বাচিত হবে পশ্চিমবঙ্গের ১০টি জেলা থেকে।

এই জেলা গুলি হল- ১) উত্তর ২৪ পরগনা, ২) দক্ষিণ ২৪ পরগনা, ৩) হাওড়া, ৪) হুগলি, ৫) পূর্ব বর্ধমান, ৬) পশ্চিম বর্ধমান, ৭) পুরুলিয়া, ৮) নদিয়া, ৯) বীরভূম এবং ১০) পুর্ব মেদিনীপুর।

কলকাতা এবং জেলা, এই দুই জায়গা থেকেই ৫০টি করে পুজোকে তালিকাভুক্ত করা হয়েছে । বিভিন্ন বিভাগে পুরস্কার দেওয়া হবে। সেগুলির মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য বিভাগ হল- ১) সেরা দুর্গা প্রতিমা, ২) সেরা মণ্ডপ, ৩) সেরা শিল্প ভাবনা, ৪) সেরা উৎসবের সৃষ্টি, ইত্যাদি। টেলিভিশন চ্যানেলের মাধ্যমেও শারদ সম্মান অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন: সিয়াটেলের প্রথম সর্বজনীন দুর্গোৎসব, সাজসাজ রব মৈত্রী অ্যাসোসিয়েশনে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন