আর দু’দিন নয়, হাওড়া-বালুরঘাট এক্সপ্রেস চলবে সপ্তাহে পাঁচ দিন

0

বালুরঘাট: আর দু’দিন নয়, এ বার থেকে সপ্তাহে পাঁচ দিন চলবে হাওড়া-বালুরঘাট এক্সপ্রেস। বালুরঘাটবাসীর দীর্ঘদিনের দাবি মেনে এই ট্রেনটির যাত্রার দিন বাড়াতে চলেছে রেল।

বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি এই পরিবর্তন আসতে চলেছে। বর্তমানে, ট্রেনটি সপ্তাহে দু’দিন, অর্থাৎ সোমবার আর মঙ্গলবার চলে।

Loading videos...

ট্রেনটিকে সপ্তাহে পাঁচ দিন করার জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন চলছিল বালুরঘাটে। বিভিন্ন সংগঠনের পাশাপাশি এলাকার সাংসদ সুকান্ত মজুমদার নিজেও উদ্যোগী হয়েছিলেন। রেলমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে দেখা করে, দাবি জানিয়ে এসেছিলেন।

লোকসভার বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরীও এ বিষয়ে রেলমন্ত্রীর কাছে একাধিক বার দরবার করেছিলেন। তার প্রেক্ষিতেই গত জানুয়ারি মাসে রেলবোর্ড হাওড়া-বালুরঘাট এক্সপ্রেসটিকে সপ্তাহে পাঁচ দিন চালানোর অনুমতি দেয়।

আরও পড়ুন ভোট-পরবর্তী হিংসা দিল্লিতেও, অজ্ঞাতপরিচয়ের গুলিতে নিহত আপ কর্মী, কোনোমতে বাঁচলেন বিধায়ক

ইউপিএ সরকারের আমলে, অধীর চৌধুরী রেলমন্ত্রকের দায়িত্বে থাকাকালীন বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস ট্রেন চালু করেছিলেন। ট্রেনটি হাওড়া থেকে সোম ও মঙ্গলবার সকালে ছেড়ে সন্ধ্যায় বালুরঘাটে পৌঁছোয়। উলটো দিকে, বালুরঘাট থেকে সোম ও মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ট্রেনটি ছেড়ে পরদিন সকালে তা হাওড়া স্টেশনে পৌঁছোয়।

ট্রেনটি সপ্তাহে পাঁচ দিন চালু হলে বালুরঘাট ও তার আশপাশের এলাকার মানুষজনের যেমন সুবিধা হবে, ঠিক তেমনি এলাকায় যোগাযোগের ক্ষেত্রেও বিপ্লব ঘটবে বলে মনে করেন বালুরঘাটের সাংসদ।

উল্লেখ্য, বালুরঘাট এক্সপ্রেস ছাড়াও, কলকাতা থেকে বালুরঘাট যাওয়ার আরও দু’টো ট্রেন রয়েছে। একটি তেভাগা এক্সপ্রেস আর গৌড় এক্সপ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.