দাড়িভিট হাইস্কুল

ইসলামপুর: অবশেষে খুলল দাড়িভিট হাইস্কুল। শনিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ স্কুলের চাবি খোলেন মহকুমাশাসক। তবে তার আগে মহকুমাশাসক মনীশ মিশ্রের সামনে ঘণ্টাখানেক বিক্ষোভ দেখান নিহত ছাত্রের পরিবার।

দীর্ঘ টালবাহানার পরে অবশেষে স্কুল খোলায় খুশি ছাত্রছাত্রীরা। সকাল ১০টার মধ্যেই মহকুমাশাসক ঘটনাস্থলে পৌঁছে যান। ছাত্রছাত্রীরাও দীর্ঘ ছুটির পর স্কুলের গেটে ভিড় করেছিল।

তবে স্কুল খুললেও গুলিচালনার ঘটনার সিবিআই তদন্তে এখনও অনড় বিক্ষোভকারীরা। সেই সঙ্গে এই ঘটনায় গ্রেফতার আট জনের মুক্তির দাবিও উঠেছে।

১৫ নভেম্বর থেকে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা শুরু হবে স্কুলে। চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। সেই সঙ্গে পঞ্চম থেকে নবম শ্রেণির ছাত্রছাত্রীদের বার্ষিক পরীক্ষা শুরু হতে চলেছে আগামী ২৬ নভেম্বর থেকে। তার পর উচ্চমাধ্যমিকের টেস্ট শুরু হবে।

আরও পড়ুন মালয়শিয়ায় কাজ করতে গিয়ে ভয়ংকর বিপদে রাজ্যের ৩২ শ্রমিক

দীপাবলির সন্ধ্যায় মোমবাতির মিছিলের মাধ্যমে নিহত তাপস বর্মন ও রাজেশ সরকারের বাবা-মা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে আলোচনা করে স্কুল খোলার কথা ঘোষণা করেন। স্বভাবতই  ফের দাড়িভিট হাইস্কুল চালু করার জন্য প্রশাসনিক মহলেও তৎপরতা রীতিমতো তুঙ্গে ছিল। ইসলামপুরের এসডিও মণীশ মিশ্র বলেন, “স্কুলের স্বাভাবিক পঠনপাঠন পুনরায় চালু করতে যাবতীয় সহোযোগিতা করা হবে।”

উল্লেখ্য, গত ২০ নভেম্বর সংস্কৃত এবং উর্দু শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল দাড়িভিট স্কুল। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় দু’জনের। তার পর থেকেই বন্ধ ছিল স্কুল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here