ওয়েবডেস্ক: ফের দার্জিলিংয়ের গাড়িচালকদের হেনস্থার অভিযোগ উঠল সিকিমের গাড়িচালক এবং পুলিশের বিরুদ্ধে। পালটা পশ্চিমবঙ্গের চালকদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছে সিকিম।

সমস্যাটা নতুন নয়। এর আগেও এমন অভিযোগ উঠেছে। দার্জিলিং থেকে পর্যটক নিয়ে পশ্চিমবঙ্গ নম্বরের কোনো গাড়ি সিকিমে ঢুকলেই, সেই গাড়ির চালককে হেনস্থা করা হয়। এই টানাপড়েনের জেরে দার্জিলিং এবং সিকিমের মধ্যে বেসরকারি গাড়ি চলাচল বন্ধ হয়ে গিয়েছে। ফলে সমস্যায় পড়েছেন পর্যটকরা।

আরও পড়ুন কসবার আবাসনে রহস্যজনক বিস্ফোরণ, তীব্র আতঙ্ক

এই ব্যাপারে দার্জিলিং থানায় অভিযোগ দায়ের করেছেন তিস্তা-রোঙ্গিত অ্যাসোসিয়েশন ট্যাক্সি ইউনিয়ন। অ্যাসোসিয়েশনের সদস্য কিশোর রোকা বলেন, “দার্জিলিং থেকে পর্যটক নিয়ে সিকিমে ঢুকলেই আমাদের চালকদের হেনস্থা করছেন সিকিমের চালকরা এবং পুলিশ। ফলে পর্যটকদের সিকিমে পৌঁছে দিলেও, খালি গাড়ি নিয়ে ফিরতে হচ্ছে আমাদের। এমন হলে কী ভাবে পেট চলবে আমাদের!”

পালটা অভিযোগও রয়েছে। সিকিম থেকে দার্জিলিংয়ে আসা সিকিম নম্বরের গাড়ির চালকদের অসহযোগিতা করছেন দার্জিলিংয়ের চালকরা। এই সমস্যার জেরে বিপাকে পড়েছেন পর্যটকরা। তাঁদের দাবি, দুই রাজ্যের সরকারই নিজেদের হস্তক্ষেপে এই বিষয়টির দিকে নজর দিক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here