Connect with us

রাজ্য

আবহাওয়ার চমক! মরশুমে দ্বিতীয়বার বরফ পড়ল দার্জিলিংয়ে

দার্জিলিং: এগারো বছর বরফের ছোঁয়া পায়নি দার্জিলিং। দার্জিলিংবাসী এবং পর্যটকদের কাছে সেই অপূর্ণতা এ বার সুদে-আসলে মিটিয়ে দিচ্ছে প্রকৃতি। মঙ্গলবার মরশুমের দ্বিতীয়বার তুষারপাত দেখল দার্জিলিং শহর। ২৮ ডিসেম্বর মরশুমের প্রথম তুষারপাত দেখেছিল দার্জিলিং। তার ঠিক ৩১ দিন পর ফের বরফ পড়ল পাহাড়ের রানিতে। পশ্চিমীঝঞ্ঝার দাপটে গত সপ্তাহের শুক্রবার থেকে মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে দার্জিলিং। তাই এ […]

Published

on

darjeeling snowfall

দার্জিলিং: এগারো বছর বরফের ছোঁয়া পায়নি দার্জিলিং। দার্জিলিংবাসী এবং পর্যটকদের কাছে সেই অপূর্ণতা এ বার সুদে-আসলে মিটিয়ে দিচ্ছে প্রকৃতি। মঙ্গলবার মরশুমের দ্বিতীয়বার তুষারপাত দেখল দার্জিলিং শহর।

২৮ ডিসেম্বর মরশুমের প্রথম তুষারপাত দেখেছিল দার্জিলিং। তার ঠিক ৩১ দিন পর ফের বরফ পড়ল পাহাড়ের রানিতে। পশ্চিমীঝঞ্ঝার দাপটে গত সপ্তাহের শুক্রবার থেকে মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে দার্জিলিং। তাই এ দিন সকাল ১১টা নাগাদ যখন আকাশ কালো করে প্রথমে বৃষ্টি নামে, বেশি আমল দেননি বাসিন্দারা। কিন্তু ক্রমে সেই বৃষ্টি, তুষারপাতের রূপ নেয়।

জানুয়ারি মাসের এক্কেবারে শেষলগ্নে এ ভাবে তুষারপাত হতে পারে, সেটা আন্দাজ করতে পারেননি দার্জিলিংয়ের বাসিন্দারা। তাই বরফ পড়া শুরু হতেই রাস্তায় বেরিয়ে আসেন অনেকে। তুষারপাতের আনন্দ নিতে ম্যালে ভিড় জমান পর্যটকরা। তবে এই তুষারপাত ঘণ্টাখানেকের বেশি স্থায়ী হয়নি। বেলা বাড়তে আসতে আসতে সেই বরফের অনেকটাই গলে গিয়েছে।

Loading videos...

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা জানিয়েছে, উত্তর ভারত থেকে একটি পশ্চিমীঝঞ্ঝা দার্জিলিং পাহাড়ের ওপরে অবস্থান করছে। সেই সঙ্গে উত্তরপূর্ব ভারতের ওপরে থাকা একটি ঘূর্ণাবর্ত সেই ঝঞ্ঝাকে জলীয় বাষ্পের জোগান দিয়েছে। এর প্রভাবেই এ দিনের এই তুষারপাত। দার্জিলিংয়ের পাশাপাশি সান্দাকফু এবং পূর্ব সিকিমের বিস্তীর্ণ অঞ্চলেও বরফ পড়েছে। অন্য দিকে বৃষ্টি হয়েছে তরাই, ডুয়ার্সে।

আরও পড়ুন তৃণমূল সাংসদকে খুনের হুমকি, ধৃত ১

২০০৭-এর ১৪ ফেব্রুয়ারি প্রবল তুষারপাত হয়েছিল দার্জিলিং শহরে। দার্জিলিংয়ের ইতিহাসে সেটা ছিল অন্যতম ভারী তুষারপাত। গত বেশ কয়েক বছরের তুলনায় এ বার দার্জিলিং পাহাড়ে অনেক বেশি তুষারপাত হয়েছে। ফলে ফেব্রুয়ারিতে আর তুষারপাত হবে না দার্জিলিংয়ে, সে কথা নিশ্চিত করে বলা যায় না।

এ দিকে উত্তর ভারত থেকে বয়ে আসা হিমশীতল উত্তুরে হাওয়া মঙ্গলবার সকাল থেকেই প্রভাব ফেলতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। এর প্রভাবে বুধবার সকালে কলকাতায় পারদের রেকর্ড পতন হতে পারে বলে জানিয়েছে ওয়েদার আল্টিমা।

রাজ্য

রাজ্যে ছ’শোর নীচে নামল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা

শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৬৫।

Published

on

কলকাতা: প্রায় সাড়ে ছ’মাস পর রাজ্যের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ফের ছ’শোর নীচে নামল রবিবার। এর আগে গত ২৮ জুন শেষ বার এই সংখ্যা ছ’শোর নীচে ছিল। তবে আগের দিনগুলির তুলনায় এ দিন নমুনা পরীক্ষার সংখ্যাও বেশ কিছুটা কমেছে।

রাজ্যের করোনা-পরিস্থিতি

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৬৫। ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৫ লক্ষ ৬৫ হাজার ২৭২-এ।

অন্যদিকে এক দিনে সুস্থ হয়েছেন ৬২১ জন। মোট সুস্থতার সংখ্যা ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬। সুস্থতার হার ঠেকেছে ৯৬.৯৭ শতাংশে। সারা দেশের গড় সুস্থতার হারের থেকে যা সামান্য এগিয়েছে। দেশের গড় সুস্থতার হার এখন ৯৬.৫৬ শতাংশ। 

Loading videos...

আরও কমল সক্রিয় রোগী

এক দিকে নতুন আক্রান্তের সংখ্যা হ্রাস পাওয়া, অন্যদিকে সুস্থতা বেড়ে যাওয়ার উপর ভর করে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৬৮ জন। রাজ্যের বিভিন্ন জায়গায় চিকিৎসাধীন কোভিডরোগীর সংখ্যা ৭ হাজার ৮৩। মোট আক্রান্তের তুলনায় সক্রিয় রোগীর হার এখন ১.২৫ শতাংশ। যা সারা দেশের গড় হারের অনেকটাই কম। এ দিন সকালে স্বাস্থ্যমন্ত্রক জানায়, সারা দেশে সক্রিয় রোগীর গড় হার ২ শতাংশ।

এ দিন রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জন কোভিডরোগীর, এখনও পর্যন্ত মোট মৃত ১০ হাজার ৫৩।

সংক্রমণের হার সামান্য বাড়ল

তবে আক্রান্তের সংখ্যা কমলেও রাজ্যে দৈনিক সংক্রমণের হার অতিসামান্য বেড়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে কমেছে নমুনা পরীক্ষার সংখ্যা গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬ হাজার ২৩১টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে এ দিন দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.১৫ শতাংশে। আগের দিন যা ছিল ২.০২ শতাংশ।

এ দিকে রাজ্যে সামগ্রিক সংক্রমণের হারও সামান্য হলেও কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭৬ লক্ষ ৪৭ হাজার ৩৬৩টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৭.৩৯ শতাংশ।

কলকাতা, উত্তর ২৪ পরগণায় দৈনিক আক্রান্ত দু’শোর নীচে

কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ দুশোর নীচে নেমে এসেছে শেষ কয়েক দিন ধরেই। যদিও, দৈনিক সংক্রমণের সংখ্যায় এখন কলকাতার উপরে থাকছে উত্তর ২৪ পরগণা।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ১৫১ জন এবং উত্তর ২৪ পরগণায় ১৬৫ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। কলকাতায় ১৭৪ আর উত্তর ২৪ পরগণায় ১৪১ জন সুস্থ হয়েছেন। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় দু’জনের এবং উত্তর ২৪ পরগনায় তিন জন রোগীর মৃত্যু হয়েছে।

[আরও পড়তে পারেন: দিল্লিতে দৈনিক করোনা সংক্রমণের হার কমে ০.৪৪ শতাংশ]

জেলায় জেলায়

এ দিন বাকি জেলাতেই দৈনিক সংক্রমণ আগের দিনের মতো থাকলেও বেশ কয়েকটিতে সামান্য ওঠানামা ধরা পড়েছে।

উল্লেখ্য যোগ্য ভাবে এ দিন বাঁকুড়া (২৬), হুগলি (২৬), হাওড়া (২৪), দক্ষিণ ২৪ পরগনা (২৪), পূর্ব মেদিনীপুর (২০) বাদ দিলে বাকি সমস্ত জেলাতেই দৈনিক সংক্রামিতের সংখ্যা ২০-র নীচে।

[আরও পড়তে পারেন: দৈনিক সংক্রমণ অপরিবর্তিত, সক্রিয় রোগী কমল দু’হাজারের উপর]

Continue Reading

রাজ্য

‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কলকাতায় আসছেন শিবসেনা নেতৃত্ব

সেনাপ্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্তের কথা জানালেন দলীয় নেতা।

Published

on

মুম্বই: পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। দলের সাংসদ সঞ্জয় রাউত রবিবার জানান, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পরে পশ্চিমবঙ্গে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুব শীঘ্রই তাঁরা কলকাতায় আসছেন।

টুইটারে সঞ্জয় লেখেন, “বহুপ্রতীক্ষিত এই সিদ্ধান্তটি সেনাপ্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর নেওয়া হয়েছে। আমরা পশ্চিমবঙ্গের ভোটে প্রার্থী দিচ্ছি। খুব শীঘ্রই কলকাতায় আসছি…। জয়হিন্দ, জয় বাংলা”।

সম্ভবত, আগামী এপ্রিল মাসের মধ্যেই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট সেরে ফেলতে পারে নির্বাচন কমিশন। যদিও ঠিক কতগুলি আসনে শিবসেনা প্রার্থী দিতে চলেছে, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি এখনও।

Loading videos...

তবে পশ্চিমবঙ্গে শিবসেনার রাজ্য সাধারণ সম্পাদক অশোক সরকার জানুয়ারির শুরুতেই ঘোষণা করেন, শিবসেনা, আমরা বাঙালি, উত্তরবঙ্গ সমাজ পার্টি, উত্তরবঙ্গ আদিবাসী পরিষদ এবং ঝাড়গ্রামের কোনো সংগঠনকে নিয়ে তৈরি জোট পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে প্রার্থী দেবে।

প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী স্থির হয়েছে, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং অন্য জেলাগুলিতে প্রার্থী দেওয়া হবে। গুরুত্ব দেওয়া হব দমদম, ব্যারাকপুর, বিষ্ণুপুর এবং অন্য়ান্য জায়গাগুলিকে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের শাসক জোট মহা বিকাশ আগাধি-র অন্যতম শরিক শিবসেনা। জোটের অন্য দুই শরিক কংগ্রেস এবং শরদ পওয়ারের এনসিপি। তবে ২০১৯-এর লোকসভা ভোটে কেন্দ্রে এনডিএ জোটের অংশ হলেও পশ্চিমবঙ্গে পৃথক ভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিল শিবসেনা।

আরও পড়তে পারেন: ১০০ বিধানসভায় শিবসেনা প্রার্থী, নেপথ্যে কোন কৌশল?

Continue Reading

দঃ ২৪ পরগনা

করোনা, উম্পুন যাঁর ১২ বছরের দায়িত্বপালনে ছেদ ফেলতে পারেনি

কোভিডরোগীদের বাড়ি থেকে হাসপাতালে আনতে গিয়ে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেরে উঠে ফের কাজে মনোনিবেশ করেছেন সুপর্ণা।

Published

on

সুপর্না কন্ট। ছবি: প্রতিবেদক

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: মানুষের সেবায় সুন্দরবনে নিরলস সেবা করে চলেছেন একটি মেয়ে। করোনা সময়কাল হোক বা উম্পুন কবলিত এলাকা, সব কিছু ভুলে গিয়ে মানুষের পাশে থেকে সর্বক্ষণ স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছেন প্রথম সারির করোনাযোদ্ধা সুপর্ণা কন্ট।

কলকাতা থেকে সাড়ে তিন ঘণ্টার পথে নিত্য যাতায়াত করে কুলতলি ব্লক জয়নগর গ্রামীণ হাসপাতালে ১২ বছর ধরে কর্তব্য পালন করছেন বেহালার তরুণী সুপর্ণা। ১২ বছর ধরে রাজ্য স্বাস্থ্য দফতরের হেলথ কাউন্সেলর হিসেবে কাজ করছেন। লকডাউন ঘোষিত হওয়ার পর থেকে সুপর্ণা জয়নগর গ্রামীণ হাসপাতাল সংলগ্ন এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকেন। এলাকার বাসিন্দারা তাঁকে খুব ভালোবাসেন। কারণ কাজের প্রতি ওঁর আছে দায়বদ্ধতা। কোভিডরোগীদের বাড়ি থেকে হাসপাতালে আনতে গিয়ে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেরে উঠে ফের কাজে মনোনিবেশ করেছেন।

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সোসিওলজিতে স্নাতকোত্তর করার পর স্বাস্থ্য দফতরের এই চাকরিটা পেয়ে গিয়েছিলেন সুপর্ণা। কিন্তু গতানুগতিক চাকরি করার পথ থেকে গোড়াতেই সরে এসেছেন সুপর্ণা। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের হয়ে নাবালক ও নাবালিকাদের জীবনের সমস্যা সমাধানের পথ খুঁজে দেওয়ার কাজটি করতে করতে সুপর্ণা দরিদ্র গ্রামীণ মানুষের জীবন কাছ থেকে দেখছেন। জানালেন, ২০১৯ ও ২০২০ সালে জয়নগর গ্রামীণ হাসপাতাল থেকে বদলির আদেশ আটকে গিয়েছে মানুষের প্রতিবাদে। ছোটোরা প্ল্যাকার্ড হাতে বদলির প্রতিবাদ জানিয়েছিল।

Loading videos...

কুলতলি ব্লকের জনসংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার। সুপর্ণা জানালেন, এর মধ্যে ৫০ থেকে ৬০ হাজার কিশোর-কিশোরী। এদের শারীরিক ও মানসিক সমস্যাগুলো নিয়ে কাজ করার দায়িত্ব যে কতটা গুরুত্বপূর্ণ, সে কথা বলার অপেক্ষা রাখে না। নানা রকম সমস্যা আছে। যেমন নাবালিকা বিবাহ,নাবালিকা পাচার, কৈশোরেই নেশার ফাঁদে পড়া কিশোর,কিশোরী-সহ জীবনের রুক্ষতার জেরে বিভিন্ন ধরনের মানসিক ও শারীরিক সমস্যায় ভুগছে অনেকেই। এদের জীবনের মূল স্রোতে ফেরানোর কাজটা সুপর্ণার কাছে চ্যালেঞ্জের।

এই কাজে সহযোগী জয়নগর গ্রামীণ হাসপাতালের চিকিৎসকরা। প্রত্যন্ত গ্রামাঞ্চলে সচেতনতা বৃদ্ধির লক্ষ্য গ্রুপ কাউন্সেলিং করেন সুপর্ণা। এ ছাড়া প্রতি সপ্তাহে দু’ দিন কুলতলি ব্লকের স্কুলগুলিতে যান। পড়ুয়াদের খবর নেন। সুপর্ণা ওদের সবার দিদি। মনের কথা ওরাও অসংকোচে খুলে বলে ‘দিদি’র কাছে।

আরও পড়তে পারেন: বার্ড ফ্লু: ভারতের ডিম, মুরগির বাচ্চা আমদানি নিষিদ্ধ করল বাংলাদেশ

Continue Reading
Advertisement
Advertisement
Uncategorized18 mins ago

এগিয়ে থেকেও ড্র করে পয়েন্ট খোয়াল এটিকে মোহনবাগান

রাজ্য3 hours ago

রাজ্যে ছ’শোর নীচে নামল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা

রাজ্য4 hours ago

‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কলকাতায় আসছেন শিবসেনা নেতৃত্ব

দেশ6 hours ago

দরিদ্র ও সুবিধাবঞ্চিতরা কি বিনামূল্যে করোনা টিকা পাবেন? উঠল প্রশ্ন

দঃ ২৪ পরগনা7 hours ago

করোনা, উম্পুন যাঁর ১২ বছরের দায়িত্বপালনে ছেদ ফেলতে পারেনি

রাজ্য7 hours ago

কোনো ভুল বোঝাবুঝি নেই, কংগ্রেস-বামফ্রন্ট এক সঙ্গে নির্বাচনে লড়বে: বিমান বসু

দেশ8 hours ago

দিল্লিতে দৈনিক করোনা সংক্রমণের হার কমে ০.৪৪ শতাংশ

রাজ্য8 hours ago

সোমবার নন্দীগ্রামে সভা মমতা বন্দ্যোপাধ্যায়ের, দক্ষিণ কলকাতায় শুভেন্দু অধিকারী

রাজ্য1 day ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ3 days ago

করোনার টিকা নেওয়ার পর অসুস্থ হলে দায় নেবে না কেন্দ্র

দেশ2 days ago

নবম দফার বৈঠকেও কাটল না জট, ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র

প্রযুক্তি2 days ago

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

রাজ্য2 days ago

দিল্লি যাচ্ছেন শতাব্দী রায়, জিইয়ে রাখলেন অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা

রাজ্য2 days ago

রোজভ্যালি-কাণ্ডে শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই

ক্রিকেট2 days ago

অভিষেকে লড়াকু নটরাজন, সুন্দর, অস্ট্রেলিয়া ২৭৪

election commission of india
রাজ্য2 days ago

ভোট প্রস্তুতি তুঙ্গে! রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

কেনাকাটা

কেনাকাটা5 days ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা1 week ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা1 week ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

কেনাকাটা4 weeks ago

ফিলগুড প্রোডাক্ট! পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক: দিনের মধ্যে কিছু সময় যদি নিজের মতো করে নিজের জন্য দেওয়া যায় তা হলে মন যেমন ভালো থাকে...

কেনাকাটা4 weeks ago

জায়গা বাঁচানোর জন্য বিভিন্ন রকমের অর্গানাইজার, দেখে নিন খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: রোজকার ঘরে ব্যবহারের জন্য এমন অনেক জিনিস আছে যেগুলি থাকলে যেমন জায়গার সাশ্রয় হয় তেমনই সময়েরও। জায়গা বাঁচানোর...

নজরে