রানওয়ে সংস্কারের জন্য দু’সপ্তাহ বন্ধ থাকবে বাগডোগরা বিমানবন্দর, বিজ্ঞপ্তি জারি কর্তৃপক্ষের

0

শিলিগুড়ি: ১৫ দিনের জন্য বন্ধ থাকবে পশ্চিমবঙ্গের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর, বাগডোগরা বিমানবন্দর।রানওয়ে সংস্কারের জন্য আগামী এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে বন্ধ থাকবে তা। এ ছাড়া চলতি মাসে বিমান চলাচলের উপরেও নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। সোমবার বাগডোগরা বিমানবন্দরের তরফে এব্যাপারে নির্দেশিকা জারি করা হয়েছে

সূত্রে খবর, বিমানবন্দরের রানওয়ে সংস্কারের কাজ চলছে। তার জেরেই বাগডোগরা বিমানবন্দরে আপাতত সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিমান ওঠানামা করবে। তবে আগামী ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত রানওয়েতে কাজ চলবে। ফলে সেই ১৫ দিন রানওয়ে সম্পূর্ণ বন্ধ থাকবে।

বাগডোগরা বিমানবন্দরে রানওয়ে সংস্কারের ব্যাপারে ভারতীয় বিমান বাহিনী (IAF)-রএকজন পদস্থ আধিকারিক, এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)-র নির্বাহী পরিচালককে একটি চিঠি পাঠিয়েছেন। তার প্রেক্ষিতেই আগামী ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল বাগডোগরা বিমানবন্দরে বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বাগডোগরা বিমানবন্দরে প্রতিদিন প্রায় ৩০টি বিমান ওঠা-নামা করে এবং ৭ হাজার থেকে ৮ হাজার যাত্রী যাতায়াত করেন। শুধুমাত্র উত্তরবঙ্গের জন্যই নয়, সিকিমের বাসিন্দাদের জন্যও এই বিমানবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফলে বিমানবন্দর বন্ধ থাকলে সাধারণ মানুষ যে বিপাকে পড়বেনই সেটা প্রায় নিশ্চিত করেই বলা যায়।

আরও পড়তে পারেন

জাঁকিয়ে শীত অব্যাহত দক্ষিণবঙ্গে, তবে সপ্তাহান্তে ফের বৃষ্টির সম্ভাবনা

কিছু রাজ্যে পরিস্থিতি উন্নতির জের, ভারতে নতুন সংক্রমণ কমল প্রায় ২০ হাজার, ধসছে মৃত্যুহার

সংযুক্ত আরব আমিরশাহিতে হামলা ইয়েমেনের জঙ্গিদের, আবু ধাবিতে হত দুই ভারতীয়

এক মাস পিছলেও বইমেলা হচ্ছে, উদ্বোধন ২৮ ফেব্রুয়ারি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন