কোভিড সংক্রমণ রুখতে সপ্তাহে একদিন ‘বন্ধ’ দার্জিলিং

0
দার্জিলিং
ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক : করোনা সংক্রমণ রুখতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল দার্জিলিং জেলা প্রশাসন। প্রতি সপ্তাহে একদিন জেলার সব ক’টি শহরের কার্যত লকডাউন জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে, ঠিক কোনদিন লকডাউন হবে তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ব্যবসায়িক সংগঠনগুলির সঙ্গে বৈঠকের পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

জেলার এসওডি টি রায় জানিয়েছেন, আপাতত প্রতি বৃহস্পতিবার দার্জিলিং শহরের দোকানবাজার বন্ধ থাকবে। শনিবার নতুন করে ৮৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। এসডিও জানিয়েছেন, প্রতি বৃহস্পতিবার চক বাজার ও চৌরাস্তা এলাকার রাস্তাও বন্ধ করে দেওয়া হবে। ওই দিন শুধুমাত্র জরুরি পরিষেবা, ওষুধের দোকান ও বেকারি খোলা থাকবে।’’

শিলিগুড়িতেও কড়াকড়ি বাড়ছে

করোনা সংক্রমণ বাড়তে থাকায় ফুলেশ্বরী বাজার বন্ধ করছে প্রশাসন। ওই এলাকায় করোনা সংক্রমণ বেড়ে চলেছে বলেই প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে প্রশাসনের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাদের দাবি প্রশাসন, তিনদিন বাজার খোলা রাখতে পারত। তা না টানা বন্ধ করলে ক্ষতি মুখে পড়বেন ব্যবসায়ীরা।

সোমবার শিলিগুড়ির স্টেট গেষ্ট হাউসে উত্তরবঙ্গের কোভিড ভারপ্রাপ্ত স্বাস্থ্য আধিকারিক ও এসডি সুশান্ত রায় দার্জিলিং-এর জেলাশাসক, কালিম্পং-এর জেলাশাসক ও স্বাস্থ্য কর্তাদের নিয়ে বৈঠক করলেন।

পড়তে পারেন ভ্রমণ কাহিনি

করোনা-কালে হরিদ্বার পূর্ণকুম্ভে/৯: ব্রহ্মকুণ্ডের ব্রিজে দাঁড়িয়ে এক দিগম্বর জৈন মুনি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন