রাজ্যে আরও চার জনের করোনা সংক্রমণের আশঙ্কা

শিলিগুড়ি: রাজ্যে আরও চার জনের করোনা সংক্রমণ প্রায় নিশ্চিত। চার জনই উত্তরবঙ্গের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে (North Bengal Medical College and Hospital) লালারসের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে তাঁদের। যদিও দ্বিতীয় বার নিশ্চিত হওয়ার পর নমুনা পাঠানো হয়েছে কলকাতার নাইসেডে।

কিছু দিন আগে করোনা সংক্রমিত কালিম্পংয়ের (Kalimpong) যে প্রৌঢ়া শিলিগুড়িতে মারা গিয়েছেন, এই চার জন তাঁরই পরিজন। ফলে ওই প্রৌঢ়ার থেকেই যে আত্মীয়-পরিজনদের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে তা কার্যত নিশ্চিত।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কালিম্পংয়ের ওই বৃদ্ধার সংক্রমণ নিশ্চিত হওয়ার পরেই পরিবার ও আত্মীয়দের কোয়ারান্টাইনে (Quarantine) পাঠানো হয়। এর পর তাঁদের উপসর্গ দেখা দেওয়ায় লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় উত্তরবঙ্গ মেডিক্যালেই।

এঁদের মধ্যে চার জনের করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে। যদিও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের বক্তব্য, তাঁরা যে হেতু সদ্য করোনাভাইরাসের পরীক্ষা শুরু করেছেন, তাই পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এলেও এখনই তা নিশ্চিত করা যাবে না। নাইসেডের পরীক্ষাতেও সংক্রমণ নিশ্চিত হলে তবেই তা বলা যাবে।

আরও পড়ুন করোনায় সংক্রমিত চিকিৎসক, বন্ধ করা হল সরকারি হাসপাতাল

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, কালিম্পংয়ের মৃত ওই বৃদ্ধা চেন্নাইয়ে মেয়ের চিকিৎসার জন্য গিয়েছিলেন। সেখান থেকে ১৯ তারিখ সকালে কালিম্পংয়ের বাড়িতে ফেরেন।

এর পর ধীরে ধীরে শরীর খারাপ হয় ওই মহিলার। করোনার উপসর্গ দেখা দেওয়ায় ভরতি করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। করোনার রিপোর্ট পজিটিভ আসে তাঁর। তবে করোনাকে যুঝতে পারেননি তিনি। সোমবার মৃত্যু হয় তাঁর।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.