বৃহস্পতিবার দার্জিলিং শহরে কোভিড সংক্রমণ ০, নতুন আক্রান্তের ৭২ শতাংশই জেলার সমতলের, তবুও পর্যটনই টার্গেট!

0

খবরঅনলাইন ডেস্ক: এক শ্রেণির সংবাদমাধ্যমে এমন দাবি করা হচ্ছে যে পর্যটকরা না কি ভিড় বাড়িয়ে পশ্চিমবঙ্গের পর্যটনকেন্দ্রগুলিতে কোভিড সংক্রমণ বাড়িয়ে দিচ্ছেন। কিন্তু দার্জিলিং জেলার স্বাস্থ্য দফতরই সম্পূর্ণ উলটো তথ্য দিচ্ছে। কারণ বৃহস্পতিবার দার্জিলিং শহরে কোভিডে কেউ আক্রান্তই হননি। গত মঙ্গলবার থেকে এখনও পর্যন্ত শহরে কোভিড সংক্রমণ ধরা পড়ল মাত্র ৬ জনের।

উল্লেখ্য, বৃহস্পতিবার দার্জিলিং জেলায় কোভিড ধরা পড়েছে ৬৯ জনের। চমকপ্রদ ব্যাপার হল এই ৬৯ জনের মধ্যে ৫০ জন, অর্থাৎ ৭২ শতাংশই সমতলের বাসিন্দা।

Shyamsundar

জেলা স্বাস্থ্য দফতর জানাচ্ছে বুধবার শিলিগুড়িতে ২২ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মাটিগাড়ায় ১১ জন, সুকনায় ১০ জন, নকশালবাড়িতে ৪ জন, ফাঁসিদেওয়ায় ২ জন এবং খড়িবাড়িতে ১ জন আক্রান্ত হয়েছেন।

অন্য দিকে, পর্যটকদের ভিড় বাড়ানোর মতো জায়গা যা যা রয়েছে তার মধ্যে দার্জিলিং শহরে যেমন কেউ আক্রান্ত হননি, তেমনই মিরিক পুরসভা এলাকায় কোনো কোভিড আক্রান্তের সন্ধান মেলেনি। বরং শুখিয়াপোখরি এবং বিজনবাড়ির মতো জায়গা, যেখান পর্যটক বিশেষ যান না, সেখানেই ১৬ জন আক্রান্তের খোঁজ মিলেছে।

তবে মিরিক পুরসভা এলাকায় শূন্য হলেও মহকুমা এলাকায় নতুন করে ১ জন আক্রান্ত হয়েছেন। কার্শিয়াং পুরসভা এলাকার ২ জন বাসিন্দাও নতুন করে আক্রান্ত হয়েছেন।

গত কয়েক দিন ধরে এমন একটা হাওয়া উঠেছে যেন মনে হচ্ছে কোভিড ছড়ানোর জন্য দায়ী পর্যটকরাই। কোনো সন্দেহ নেই যে এক শ্রেণির পর্যটক অত্যন্ত বেপরোয়া, স্বাস্থ্যবিধির পরোয়া করেন না, নিজেদের এবং অন্যদের বিপদ নিজেরাই ডেকে আনেন, কিন্তু শুধু কি পর্যটকদের ঘাড়ে দোষ চাপালে চলে!

বাজার-হাট-দোকানপাটেও ভিড় হচ্ছে। বাসে বাদুড়ঝোলা হয়ে মানুষ কাজে যাচ্ছেন। এমনকি বিক্ষোভ-প্রতিবাদ বা অন্যান্য রাজনৈতিক ঘটনারও কোনো বিরাম নেই। তবুও শুধুমাত্র পর্যটনের দিকেই কেন আঙুল তোলা হচ্ছে, সেটাই ভেবে পাচ্ছেন না এই পর্যটন ব্যবসার ওপরে নির্ভরশীল মানুষজন।

এ দিকে সংবাদমাধ্যমে দাবি করা হলেও দার্জিলিংয়ে পর্যটকদের যে কার্যত কোনো ভিড়ই নেই, সেটা যাচ্ছেন দার্জিলিংয়ের মানুষজনই।

আরও পড়তে পারেন বাঁকুড়ার কারণে পশ্চিমবঙ্গের দৈনিক সংক্রমণ কিছুটা বাড়ল, কমল মৃত্যু

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন