করোনা পরীক্ষার জন্য স্বাস্থ্যমন্ত্রকের ছাড়পত্র পেল রাজ্যের আরও এক হাসপাতাল

প্রতীকী ছবি

শিলিগুড়ি: করোনাভাইরাসের (Coronavirus) পরীক্ষার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ছাড়পত্র পেল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজও (North Bengal Medical College and Hospital)। এর ফলে নাইসেডের ওপর থেকে কিছুটা চাপ কমবে।

ইতিমধ্যেই পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি (National Institute of Virology) থেকে করোনা কিট এসে পৌঁছেছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। শুক্রবার থেকেই নমুনা পরীক্ষার কাজ শুরু হয়ে যাচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যালে।

নাইসেডের উপর চাপ কমাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ এবং মেদিনীপুর মেডিক্যাল কলেজে করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সাজানো হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে অত্যাধুনিক ল্যাবটিকে।

করোনা নির্ণয় পরীক্ষা করার জন্য অনুমতি চাওয়া হয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) কাছে। সেই অনুমোদন পেতেই এ বার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষা শুরু হচ্ছে।

আরও পড়ুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষে পৌঁছে গেল আমেরিকা

উল্লেখ্য, পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি থেকে প্রথমে কলকাতার নাইসেডে পাঠানো হয় করোনা কিট। তার পর সেখান থেকে কিট এসে পৌঁছোয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। এখন মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষা শুরু হচ্ছে।

এর ফলে করোনার উপসর্গ থাকা উত্তরবঙ্গের বাসিন্দাদের লালারসের নমুনা কলকাতায় পাঠানোর আর প্রয়োজন হবে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.