ডুয়ার্সে খুশির হাওয়া, চালু হল ভিস্টাডোম স্পেশাল ট্রেন

0

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ডুয়ার্সের পর্যটনে খুশির হাওয়া। শনিবার নিউ জলপাইগুড়ি থেকে চালু হল ভিস্টাডোম স্পেশাল ট্রেন। এ দিন সবুজ পতাকা দেখিয়ে ট্রেনের যাত্রা শুরু করান সংখ্যালঘু মন্ত্রকের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলা।

যাত্রা সূচনার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায়-সহ উত্তরপূর্ব সীমান্ত রেলের আধিকারিকরা।

নতুন এই স্পেশাল ট্রেন পর্যটন মহলে ব্যাপক উৎসাহ দেখা গিয়েছে। কাটিহারের ডিআরএম কর্নেল শুভেন্দু কুমার চৌধুরী জানান প্রতি শুক্র, শনি ও রবিবার ট্রেনটি পরিসেবা দিবে। ডুয়ার্সের প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকরা যাতে উপভোগ করতে পারেন সে কারণেই উদ্যোগ বলে জানান তিনি।

স্পেশাল এই টুরিস্ট ট্রেনটির সাতটি কোচের মধ্যে একটি ভিস্তাডোম কোচ। এ ছাড়াও থাকছে দুটি এসি ও দুটি নন এসি কোচ। আপাতত একটি থাকলেও চাহিদা অনুযায়ী আরও ভিস্তাডোম কোচ বাড়ানো হতে পারে।

Shyamsundar

যাত্রা সূচনার অনুষ্ঠানে এসে জন বারলা বলেন, ডুয়ার্সপ্রেমী পর্যটকদের জন্য ভিস্টাডোম অনেকটা লাভদায়ক হবে। যদিও এই অনুষ্ঠানে অসহযোগিতার অভিযোগ তুলে রাজ্য সরকারের সমালোচনাও করেন তিনি। তাঁর অভিযোগ, রাজ্য সরকার জমি না দেওয়ায় আটকে রয়েছে বেশ কিছু ফ্লাইওভারের কাজ।

আরও পড়তে পারেন

শুক্রবার ছিল সাড়ে ১৪ হাজার, শনিবার কেরলের বাইরে দেশে নতুন সংক্রমণ কমে ১৩,৯৫৮

মাস্ক ছাড়া কেনা-বেচা করলে অতিমারি আইনে ব্যবস্থা, সাফ জানালেন ফিরহাদ হাকিম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন