বীরভূমের ঘটনায় ‘ষড়যন্ত্র’ দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

শিলিগুড়ি: স্থানীয় তৃণমূল নেতার হত্যার পরে বীরভূমে নারী ও শিশু ৮ জনকে হত্যা করার যে ঘটনা ঘটল তার পিছনে ‘ষড়যন্ত্র’ দেখতে পেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, তদন্ত করতে গিয়ে সিবিআই যদি “বিজেপির হুকুমে চলে” তা হলে তৃণমূল কংগ্রেস তার প্রতিবাদ করবে।

রবিবার শিলিগুড়ির কাছে বাগডোগরায় আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমি এখনও মনে করি রামপুরহাটের ঘটনার পিছনে ‘ষড়যন্ত্র’ আছে। তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত ভালো। তবে তারা যদি শুধু বিজেপির হুকুমে চলে তা হলে আমরা প্রতিবাদ করতে প্রস্তুত।

তিনি আরও বলেন, “আমরা অতীতে দেখেছি রবীন্দ্রনাথের নোবেল পুরস্কার চুরি, নেতাইয়ের ঘটনা, তাপসী মালিকের হত্যা ইত্যাদি ঘটনায় সিবিআই ব্যর্থ হয়েছে। বরং সিট (সিট, বিশেষ অনুসন্ধানকারী দল) ভালো তদন্ত করেছে।”

বীরভূমের বগটুই গ্রামের যে ঘটনায় ৮ জন পুড়ে মারা গিয়েছেন সেই ঘটনা নিয়ে তদন্ত করার জন্য কলকাতা হাইকোর্ট গত শুক্রবার সিবিআইকে নির্দেশ দিয়েছে। ৭ এপ্রিলের প্রাথমিক রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ওই দিন আবার শুনানি হবে। “আরও অনুসন্ধান করার জন্য সিবিআইকে পূর্ণ সহযোগিতা করতে” রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছ’ দিনের সফরে উত্তরবঙ্গে রয়েছেন। বীরভূমের ঘটনা নিয়ে তিনি বলেন, “এক জন তৃণমূল কর্মী দলের আরেক কর্মীর হাতে খুন হয়েছেন। কিন্তু এর জন্য সর্বত্র তৃণমূল কংগ্রেসের সমালোচনা করা হচ্ছে। ঘটনাটি নিয়ে তদন্ত করার জন্য এবং ঘটনার প্রকৃত কারণ জানার জন্য আমরা নানা পদক্ষেপ করেছি। এ ধরনের বহু ঘটনা উত্তরপ্রদেশ, দিল্লি, কর্নাটক, ত্রিপুরা আর অসমে ঘটছে। বহু ক্ষেত্রে আমাদের দলের কর্মীদের ঘটনাস্থলে যেতে দেওয়া হয় না। কিন্তু বীরভূমে আমরা কোনো রাজনৈতিক দলকেই ঘটনাস্থলে যাওয়া থেকে আটকাইনি।”  

আরও পড়তে পারেন    

নিজের শহরেই আক্রান্ত বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, পিছন থেকে ধাক্কা দিয়ে গ্রেফতার ১   

‘এখন চাকরি পেতে পরিবারকে আগুনে পুড়ে মরতে হবে’, রামপুরহাট নিয়ে কটাক্ষ অধীররঞ্জন চৌধুরীর

সোমবার ও মঙ্গলবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন মঞ্চের দেশব্যাপী ধর্মঘট, সমর্থন ব্যাঙ্ক কর্মী সংগঠনের

এখানেই শেষ নয়! পেট্রোল-ডিজেলের দাম বাড়বে প্রায় ২৫ টাকা, বলছে রিপোর্ট

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য আরেকটি বড়ো ধাক্কা, হাত ছাড়লেন জোট শরিক বুগতি

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন