Connect with us

রাজ্য

সপ্তমীর দুপুরে সুন্দরবনে আঘাত হানবে অতি গভীর নিম্নচাপ, ভারী বর্ষণে ভাসতে পারে কলকাতা ও পার্শ্ববর্তী জেলা

শক্তি বাড়িয়ে পশ্চিমবঙ্গের দিকে এগিয়ে আসবে নিম্নচাপ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দুর্যোগপূর্ণ আবহাওয়াতেই মহাসপ্তমী পালন করবে কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলি। শুক্রবার দুপুরে সুন্দরবন দিয়ে স্থলভূমিতে ঢুকবে অতি গভীর নিম্নচাপ। এর প্রভাবে প্রবল বর্ষণের পাশাপাশি ঝোড়ো হাওয়ারও সতর্কতা দেওয়া হয়েছে।

মঙ্গলবার মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয় নিম্নচাপটি। এর পর থেকে ক্রমশ শক্তি বাড়াতে শুরু করে সে। কেন্দ্রীয় আবহাওয়া দফতর তাদের সর্বশেষ বুলেটিনে জানিয়েছে, বর্তমানে নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে সাগরদ্বীপ থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণপশ্চিমে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টায় সেটা অতি গভীর নিম্নচাপে পরিণত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সপ্তমীর দুপুরে সুন্দরবনের মধ্য দিয়ে স্থলভূমি অতিক্রম করতে পারে বলে জানানো হয়েছে। অর্থাৎ, গত ২০ মে যে জায়গা দিয়ে ঘূর্ণিঝড় উম্পুন স্থলভূমিতে ঢুকেছিল, এই অতি গভীর নিম্নচাপটি ঠিক সেই পথই অনুসরণ করতে পারে।

Loading videos...
যে পথে স্থলভূমিতে ঢুকতে পারে এই অতি গভীর নিম্নচাপ। ছবি সৌজন্য: আইএমডি

এই নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় ঝোড়ো হাওয়া বইছে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। তবে উপকূলবর্তী অঞ্চলে জোর বৃষ্টি হচ্ছে দফায় দফায়। কলকাতায় এখনও ভারী বর্ষণ শুরু না হলেও, বৃহস্পতিবার সন্ধ্যা অথবা রাত থেকে বৃষ্টির দাপট বাড়তে পারে।

এই নিম্নচাপটির প্রভাবে, শুক্রবার অর্থাৎ সপ্তমীতে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগণা এবং কলকাতায় অতি ভারী বৃষ্টিও হতে পারে। উপকূলবর্তী অঞ্চলে হাওয়ার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার হতে পারে। সমুদ্র উত্তাল হতে পারে। তবে সব থেকে বেশি প্রভাব পড়বে দুই ২৪ পরগণার উপকূলবর্তী অঞ্চলে। সেই কারণেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কলকাতায় জোর বৃষ্টির সঙ্গে ৩৫ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া থাকবে। শহরের কিছু কিছু এলাকা জলমগ্নও হয়ে পড়তে পারে। ফলে মহাসপ্তমীর আনন্দ যে অনেকটাই মাটি হয়ে যাবে, তা বলার অপেক্ষা রাখে না।

রাজ্য

রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, কমল তার হারও, তবে কলকাতা-উত্তর ২৪ পরগণায় সংক্রমণ কমল না

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বুধবারের থেকে আরও কিছুটা বেশি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যে। এর পরেও দৈনিক সংক্রমণ আরও কিছুটা কমল। ফলে স্বাভাবিক ভাবে এটা বোঝা যাচ্ছে যে রাজ্যে সংক্রমণের হার এখন আরও কিছুটা কমেছে।

এ দিকে কলকাতা আর উত্তর ২৪ পরগণায় এখনও সংক্রমণে কোনো লাগাম টানা যায়নি। যদিও সুস্থতার হার সব প্রান্তেই ক্রমশ বাড়ছে।

রাজ্যের কোভিড-তথ্য

Loading videos...

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৫০৭ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৭০ হাজার ৪৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৫৩৭ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৩৭ হাজার ৬০৪। নতুন করে আরও ৫২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,২২৪। রাজ্যে মৃত্যুহার বর্তমানে ১.৭৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৪ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘণ্টায় ৮২ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৩.০১ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার বেশ কিছুটা কমল

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা আরও ৮০টা বেশি হয়েছে। তারপরেও নতুন আক্রান্তের সংখ্যা কমেছে। ফলে দৈনিক সংক্রমণের হার যে ধীরে ধীরে কমছে, তা বোঝা যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৭১৩টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে বৃহস্পতিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৭.৮৪ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৫৬ লক্ষ ৯৯ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.২৬ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০১টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১৩ হাজার ৫৩৪টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ২৭.৯৮ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা-উত্তর ২৪ পরগণাকে নিয়ে এখনও উদ্বেগ

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় নতুন সংক্রমণ একটা জায়গায় আটকে গিয়েছে। সেখান থেকে নামছেই না। এ দিনও দুই জেলায় আক্রান্ত হয়েছেন আটশোর বেশি মানুষ। কলকাতায় সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যার থেকে অবশ্য বেশি ছিল।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৮৫ জন আর উত্তর ২৪ পরগণায় ৮৫১ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৮৯১ আর ৮৩৮ জন সুস্থ হয়েছেন। দুই জেলাতেই ১২ জন করে রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩ হাজার ৩৮৮। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৯৭ হাজার ৬১০। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৮২৮ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৫৬৭।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৯৪ হাজার ৭ এবং ৮৯ হাজার ১০৪। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২,৫৫৩ এবং ১,৯৩৯ জনের।

দক্ষিণ ২৪ পরগণায় অবশেষে কমল সক্রিয় রোগী

বেশ কিছু দিন পর দক্ষিণ ২৪ পরগণায় সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমেছে। তবে এ দিন হাওড়াতে সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ২৩০ জন, সুস্থ হয়েছেন ২৩২ জন। হাওড়ায় নতুন করে ১৮২ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ১৫৪ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯২ জন, সুস্থ হয়েছেন ৩৩৪ জন।

শতাধিক আক্রান্ত রেকর্ড করল বাকি যে যে জেলা

রাজ্যের অন্যান্য জেলাগুলির মধ্যে অধিকাংশেই কোভিডের দাপট অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে মনে করা হচ্ছে। এখন আর খুব একটা বেশি জেলায় একদিনে শতাধিক আক্রান্তের সংখ্যা রেকর্ড হচ্ছেও না। গত ২৪ ঘণ্টায় মাত্র দুটি জেলায় দৈনিক সংক্রমণ একশোর ওপরে ছিল। জেলাগুলি হল।

১) নদিয়া (আক্রান্ত- ২৪৭ সুস্থ- ১৬২)

২) দার্জিলিং (আক্রান্ত- ১২৯, সুস্থ- ৮৯)

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় কার্যত বন্‌ধের আকার নিল সাধারণ ধর্মঘট

Continue Reading

দঃ ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় কার্যত বন্‌ধের আকার নিল সাধারণ ধর্মঘট

দু’-একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ধর্মঘটের প্রভাবে এলাকা ছিল শুনসান।

Published

on

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: বৃহস্পতিবার কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকে সাধারণ ধর্মঘট পুরোপুরি বন্‌ধের আকার নেয় দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায়।

এ দিন সকালে জয়নগর ও কুলতলি থানা এলাকায় দু’-একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ধর্মঘটের প্রভাবে এলাকা ছিল শুনসান। এ দিন সকাল থেকে দফায় দফায় শিয়ালদহ দক্ষিণ শাখার লক্ষ্মীকান্তপুর নামখানা লাইনের নামখানা, কুলপি, লক্ষ্মীকান্তপুর, জয়নগর মজিলপুর,বহড়ু, দক্ষিণ বারাশত, হোগলা, গোচরণ,বারুইপুর, মল্লিকপুর-সহ একাধিক স্টেশনে রেল লাইনে উপর দাঁড়িয়ে পড়েন ধর্মঘটীরা। আর তাঁর ফলে সকাল থেকে এই শাখায় একাধিক বার ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে রেল পুলিশ ও স্থানীয় পুলিশের হস্তক্ষেপে দফায় দফায় অবরোধ তোলা হয়। পরে বেলার দিক থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অন্যদিকে, এ দিন সকালে দক্ষিণ বারাশতে টায়ার জ্বালিয়ে, পদ্মেরহাট, বহড়ু, জয়নগর ও কুলতলির বিভিন্ন জায়গায় মিছিল বেরোয়। বন্ধে জয়নগর, বহড়ু, দক্ষিণ বারাশতের বেশির ভাগ দোকানপাট বন্ধ ছিল এ দিন। বন্ধ ছিলো ব্যাঙ্ক-সহ একাধিক অফিস। জয়নগর-মজিলপুর পুরসভার সামনে ধর্মঘটীদের ব্যানার লাগানো ছিলো। তবে প্রতিটা অফিসে হাজিরা ছিল হাতে গোনা।

Loading videos...

সাধারণ মানুষের কাছ থেকে বিপুল সাড়া পেয়ে অভিভূত ধর্মঘটী সংগঠনগুলি। ধর্মঘটীদের পক্ষ থেকে বলা হয়, “সাধারণ মানুষ আমাদের পাশে আছে তাই আজকের সাধারণ ধর্মঘট পুরোপুরি সফল”।

জেলার রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটের আগে বামফ্রন্ট এবং কংগ্রেস নিজেদের সংগঠনের মনোবল সাধারণ ধর্মঘটের মধ্যে দিয়ে যাচাই করে নিল।

আরও পড়তে পারেন: ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

Continue Reading

রাজ্য

রাজ্যে সবার জন্য স্বাস্থ্যসাথী বিমা প্রকল্প, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

প্রত্যেকের জন্য স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড চালু হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

Published

on

খবর অনলাইন ডেস্ক: রাজ্যের সমস্ত মানুষকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে মমতা জানান, প্রত্যেকের জন্য স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড চালু হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

মুখ্যমন্ত্রী জানান, “যাদের কোনো স্বাস্থ্যবিমা নেই, তাদের প্রত্যেকের জন্য স্বাস্থ্যসাথী। এই প্রকল্পে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্যবিমার সুবিধা থাকবে। রাজ্যের সাড়ে সাত কোটি মানুষ এই সুবিধা পাবেন। তবে যাঁরা অন্য কোনো সরকারি স্বাস্থ্য পরিষেবা পেয়ে থাকেন, তাঁরা এই প্রকল্পের আওতায় পড়বেন না”।

তিনি বলেন, “আজ আমি ঘোষণা করছি, এটা একটা অভূতপূর্ব সিদ্ধান্ত। কোনো একটা নির্দিষ্ট অঞ্চল নয়, বাংলার প্রত্যেক পরিবার, প্রত্যেক পুরুষ, নারীকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হচ্ছে। একটি স্মার্ট কার্ড দেওয়া হবে। যেটিতে পরিবারের সমস্ত সদস্যের বিবরণ থাকবে। ১ ডিসেম্বর থেকে দুয়ারে দুয়ারে সরকার যাচ্ছে। যাঁরা এখনও স্বাস্থ্যসাথী কার্ড পাননি অথবা এই সুবিধা থেকে এত দিন বঞ্চিত ছিলেন, তাঁরা প্রত্যেকেই এই প্রকল্পে নাম লেখাবেন। এই কার্ড দিয়ে বেসরকারি হাসপাতালেও চিকিৎসা করানো যাবে”।

Loading videos...

বয়স্ক থেকে শিশু এবং যে কোনো সম্প্রদায়ের মানুষকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে। সরকারি ভাবে নথিভুক্ত প্রায় দেড় হাজার হাসপাতাল রয়েছে। ক্যানসার, ডায়াবেটিস, স্নায়ুরোগ, হৃদরোগ-সহ অন্য়ান্য কঠিন রোগেও পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা পরিষেবার সুযোগ পাওয়া যাবে বলে জানান মুখ্যমন্ত্রী। হাসাপাতালে গিয়ে এই স্মার্ট কার্ডটি দেখিয়ে বিনামূল্যে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে।

মুখ্যমন্ত্রী বলেন, “১ ডিসেম্বর থেকে এই প্রকল্প সর্বজনীন হয়ে যাবে। আরও আড়াই কোটি মানুষকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসার লক্ষ্য রয়েছে আমাদের। এতে এই প্রকল্পে বার্ষিক ব্যয় আরও দু’হাজার কোটি টাকা বাড়বে”।

আরও পড়তে পারেন: রাজ্যপালের বিরুদ্ধে মামলা রুজু হোক, পুলিশকে পরামর্শ তৃণমূলের

Continue Reading
Advertisement
Advertisement
দেশ3 hours ago

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠক স্থগিত

ফুটবল3 hours ago

পেনাল্টি মিস, কেরলের বিরুদ্ধে জিততেও পারত নর্থইস্ট

রাজ্য6 hours ago

রাজ্যে আরও কমল নতুন সংক্রমণ, কমল তার হারও, তবে কলকাতা-উত্তর ২৪ পরগণায় সংক্রমণ কমল না

শিল্প-বাণিজ্য6 hours ago

স্থায়ী ভাবে বাড়ি থেকে কাজের সুবিধার বিনিময়ে আপনি কি বেতন ছাঁটাইয়েও রাজি? সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য

প্রবন্ধ7 hours ago

মারাদোনা – গোল করা আর ভুল করা যাঁর কাছে দু’টোই সমান!

দঃ ২৪ পরগনা7 hours ago

দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় কার্যত বন্‌ধের আকার নিল সাধারণ ধর্মঘট

bank strike
শিল্প-বাণিজ্য7 hours ago

ডিসেম্বর মাসে কোন কোন দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে, এখানে দেখে নিন সম্পূর্ণ তালিকা

ক্রিকেট8 hours ago

ক্রিকেট ও ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই, বাঙালি ক্রীড়াপ্রেমীদের ব্লকবাস্টার শুক্রবার

দেশ17 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৪৪৮৯, সুস্থ ৩৬৩৬৭

দেশ9 hours ago

ধর্মঘট সফল, দাবি বামফ্রন্টের, নীতিগত ভাবে সমর্থন মমতার

শিক্ষা ও কেরিয়ার2 days ago

টেট-২০১৪ পাশ যোগ্য প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

দেশ1 day ago

সংক্রমণে লাগাম টানতে ১ ডিসেম্বর থেকে নতুন বিধিনিষেধ, নির্দেশিকা জারি কেন্দ্রের

ফুটবল2 days ago

পিকে-চুণী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

শরীরস্বাস্থ্য2 days ago

২৪ ঘণ্টা ব্রা পরার ফল মারাত্মক হতে পারে

শরীরস্বাস্থ্য2 days ago

কেন খাবেন মৌরি? জেনে নিন ১ ডজন উপকারিতা

Jallikattu
বিনোদন1 day ago

ভারত থেকে অস্কারের দৌড়ে মালায়ালি ছবি ‘জাল্লিকাট্টু’

কেনাকাটা

কেনাকাটা16 hours ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা2 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা6 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে