আবর্জনা ছুড়ে ফেলছি আমরা, তুলে নিচ্ছে বিজেপি: মমতা

0
Mamata Banerjee Meeting

কলকাতা: আগামী বছরের পুরসভা ভোটের কথা মাথায় রেখেই দলের খোলনলচে বদল করতে চাইছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নজরুল মঞ্চে আয়োজিত দলীয় কাউন্সিলারদের বৈঠকে দুর্নীতির সঙ্গে কোনো রকমের আপস করা হবে না, জানিয়ে দিয়ে মমতা বলেন, “দুর্নীতিগ্রস্ত, অর্থলোভীরাই দল ছেড়েছেন। বিজেপি তৃণমূলের আবর্জনা সংগ্রহ করছে”।

মমতা এ দিন দলীয় নেতাদের উদ্দেশে স্পষ্টবার্তায় জানান, ‘বিশ্বাসঘাতক’দের বিতাড়িত করে পার্টির প্রতি ‘নিবেদিত’দেরই সঠিক পদে বসানো হবে। কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, “বিজেপিতে যাবেন কি না, সে বিষয়ে যে সমস্ত বিশ্বাসঘাতকরা এখনও পর্যন্ত সিদ্ধান্ত নিতে পারেননি, তাঁদের বলছি যত দ্রুত সম্ভব তৃণমূল ছেড়ে দিন”। মমতার দাবি, “আমরা আমাদের আবর্জনা ছুড়ে ফেলছি, বিজেপি সেগুলো সংগ্রহ করছে। কিন্তু গা বাঁচাতে অন্য দলে যোগ দিয়েও রেহাই মিলবে না। দলত্যাগীদের আর কোনো মতেই ফেরত নেওয়া হবে না”।

লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্যের পাঁচটি পুরসভার বেশ কয়েক জন কাউন্সিলার দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে মমতা এ দিনের বৈঠক থেকে কড়া বার্তা দিয়ে রাখলেন। তাঁকে এমনও বলতে শোনা যায়, “ওই ধরনের কাউন্সিলারদের জন্যই আমার বদনাম হচ্ছে, যাঁরা দুর্নীতির সঙ্গে জড়িত”।

তিনি বলেন, “দুর্নীতিগ্রস্ত এবং লোভী কয়েকজন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলে আমরা মোটেই বিরক্ত হব না। আসলে তাঁরা জানেন, তাঁদের দুর্নীতিই আগামী দিনে তাঁদের বিপাকে ফেলতে পারে”।

দুর্নীতি দমনে রাজ্য সরকার বিশেষ পরিকাঠামো গড়ে তুলছে বলে জানিয়ে তিনি বলেন, দুর্নীতি করলে কেউ রেহাই পাবেন না, তদন্তের মুখোমুখি হতেই হবে। এ প্রসঙ্গে তিনি কোথাও কোথাও কাউন্সিলারদের আর্থিক দুর্নীতির বিষয়টিও স্পষ্ট ভাবে তুলে ধরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here