ভবানীপুরের ভোটের দিনই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠাল দিল্লির আদালত

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়, রুজিরা। প্রতীকী ছবি

কলকাতা: কয়লা পাচারকাণ্ডের তদন্তে একাধিক বার সমন পাঠানো সত্ত্বেও হাজিরা না দেওয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছে ইডি। জানা গিয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর রুজিরাকে হাজির হতে নির্দেশ দিয়েছে পাতিয়ালা হাউস কোর্ট। ওই দিনই ভবানীপুরে ভোট!

কয়লা পাচারকাণ্ডে এর আগে গত ১ সেপ্টেম্বর রুজিরাকে দিল্লিতে হাজিরার নির্দেশ দেয় ইডি। কিন্তু ইডির তলবে হাজিরা না দিয়ে তিনি চিঠিতে জানিয়ে দেন, কোভিড পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে তাঁর পক্ষে দিল্লি যাওয়া নিরাপদ নয়। প্রয়োজন হলে তাঁকে যেন কলকাতার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

ইডির সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে ইতিমধ্যেই দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করলেন রুজিরা এবং অভিষেক। সেই আবেদনের শুনানির আগেই এ বার দিল্লির আরেকটি আদালত ডেকে পাঠাল রুজিরাকে। আগামী ৩০ সেপ্টেম্বর তাঁকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। ওই দিনই ভবানীপুরে ভোট। তৃণমূল প্রার্থী হিসেবে ওই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন রুজিরার পিসি-শাশুড়ি এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে কয়লা পাচারকাণ্ডের তদন্তে রাজ্যের বিধানসভা ভোটের আগে গত ২৩ ফেব্রুয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে, তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

প্রায় সোয়া এক ঘণ্টার জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সেখান থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। জানা যায়, অভিষেক-পত্নীর বয়ান রেকর্ড করা হয় সে দিন।

প্রসঙ্গত, কয়লা পাচারকাণ্ড নিয়ে দীর্ঘদিন ধরে সরগরম রাজ্যে-রাজনীতি। এই নিয়ে বরাবর বিরোধীরা কাঠগড়ায় তুলেছে তৃণমূল কংগ্রেসকে। ভোট পেরিয়ে যাওয়ার পর ফের এই ইস্যুতে সক্রিয় হয়েছে কেন্দ্রীয় সংস্থাগুলি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

বিটকয়েন মাইনিং পরিবেশের জন্য বড়োসড়ো বিপদের কারণ, বলছে গবেষণা

পশ্চিমবঙ্গের ছয় জেলায় সক্রিয় কোভিডরোগীর সংখ্যা একশোর কম, একটি জেলায় কুড়িরও কম

বিদায়যাত্রা শুরু হওয়ার নামগন্ধ নেই, প্রলম্বিত বর্ষার জন্য তৈরি হচ্ছে ভারত

আগের রেকর্ড ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গ, তবে বিজেপিশাসিত রাজ্যগুলিতে শনিবার ব্যাপক ভাবে কমল টিকাকরণ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন