রাজ্যে ডেঙ্গিতে মৃত বেড়ে ১১, আক্রান্ত ১৪২২

0

রাজ্যে ফের ডেঙ্গিতে মৃত্যু হল একজনের । বীরভূমের সিউরি জেলা সদর হাসপাতালে শনিবার রকিবুল ইসলাম নামে ওই ব্যাক্তির খবর জানিয়েছে  স্বাস্থ্য দফতর। রাজ্যে এখন পর্যন্ত ডেঙ্গিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়ালো ১১। আক্রান্তের সংখ্যা ১৪২২ জন।

যদিও শিক্ষা-স্বাস্থ্য অধিকর্তা সুশান্ত বন্দ্যোপাধ্যায় এদিন বলেন,  জেলা থেকে যে রিপোর্ট এসেছে তা আগের থেকেই অনেকটা ভাল। হাসপাতালগুলিকে জরুরি ভিত্তিতে কাজ করতে নির্দেশ দেওয়া হচ্ছে। রক্ত পরীক্ষার জন্য আলাদা নতুন কাউন্টার খোলার কথা বলা হয়েছে। জেলার সমস্ত স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। কলকাতা ও শহরতলিতে নতুন করে ডেঙ্গিতে আক্রান্তের খবর পাওয়া গেলেও বেলাঘাটা আইডি হাসপাতাল সহ একাধিক হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্তদের জরুরি ভিত্তিতে চিকিৎসা চলছে। বেলেঘাটা আইডিতে শনিবার কলকাতার বিভিন্ন হাসপাতাল থেকে ২৫০ জন রুগি নতুন করে ভর্তি হয়েছে।

অন্যদিকে আরজিকর, মেডিকেল কলেজ হাসপাতাল ও এসএসকেএম হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কিন্তু তাদের চিকিৎসায় চরম অব্যবস্থা চলছে বলে রুগির পরিবারদের অভিযোগ। এছাড়া এই সব হাসপাতালগুলিতে রক্ত পরীক্ষার  কিটের সমস্যা দেখা দিয়েছে।  দুপুর ২ টার পর বেশিরভাগ রক্ত পরীক্ষার কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে। যার ফলে চরম সমস্যা পরছেন রুগির পরিবারগুলি। এ নিয়ে এদিন আর জি কর মেডিকেল কলেজে হাসপাতালে রুগির পরিবারের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। পরে হাসপাতালের সুপারকে একটি স্মারক লিপি জমা দেওয়া হয়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন