রাজাবাজার সায়েন্স কলেজ ক্যাম্পাসকে দ্রুত সাফ করার নির্দেশ দিল কলকাতা পুর নিগম। এই বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে নোটিশ পাঠালেন পুরসভা স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ। যুদ্ধকালীন তৎপরতায় এই কাজ সারতে হবে বলেও স্পষ্ট জানিয়েছেন তিনি।

সোমবার কলেজ ক্যাম্পাস ঘুরে দেখেন অতীনবাবু। কলেজের রেডিও ফিজিক্স, ইলেকট্রনিক বিল্ডিং, কম্পিউটার সায়েন্স, অ্যাকাডেমি স্টাফ কলেজ, রিসার্চ স্কলার হোস্টেলের সামনে বিভিন্ন জায়গায় পরিত্যক্ত জিনিসে জল জমে থাকতে দেখেন তিনি। পুরসভার কর্মীরা কলেজ ক্যাম্পাস থেকে অসংখ্য ডেঙ্গি-মশার লার্ভাও খুঁজে পায়।

ক্যাম্পাস ঘুরে দেখে মেয়র পারিষদ জানান, কলেজের যত্রতত্র অব্যবহৃত বহু জিনিস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। যেগুলিতে জল জমে মশার বংশ বৃদ্ধি করছে। তাই এগুলিকে সরাতে দ্রুত ব্যবস্থা নিতে হবে। নিয়ম মেনে অডিট করে টেন্ডার ডেকে এগুলিকে সরানো লম্বা সময়ের ব্যাপার। তত দিনে পরিস্থিতি আরও জটিল হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

পাশাপাশি তিনি এ-ও জানান, এলাকার কাউন্সিলারের উদ্যোগে কলেজের বাইরের নর্দমা নিয়মিত পরিষ্কার করা হয়। কিন্তু কলেজ ক্যাম্পাসের ভেতর দেখভালের দায়িত্ব কর্তৃপক্ষের। সেখানে ড্রেনগুলি অপরিষ্কার রয়ে গেছে। যার ফলে কলেজ চত্বরে ডেঙ্গি মশার বংশ বৃদ্ধি পাচ্ছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here