শিক্ষামন্ত্রীর আশ্বাস সত্ত্বেও আন্দোলন থেকে সরছেন না কম্পিউটার শিক্ষকরা

0
police in computer teachers' movement
সে দিন কম্পিউটার শিক্ষকদের আন্দোলনে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিনিধি: কম্পিউটার শিক্ষকদের জন্য ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। শনিবার এই আশ্বাস দিলেন রাজ্যের  শিক্ষামন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায়। এ ব্যাপারে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে বলে কম্পিউটার শিক্ষকদের জানালেন শিক্ষামন্ত্রী। তবে আইসিটি প্রজেক্টের অন্তর্গত কম্পিউটার শিক্ষকরা শিক্ষামন্ত্রীর আশ্বাসে থেমে থাকতে চান না। তাঁদের আন্দোলনে পুলিশের অত্যাচার ও একাধিক মামলার প্রতিবাদে কলকাতা-সহ বিভিন্ন জেলায় মৌন মিছিল করবেন বলে জানিয়েছেন তাঁরা।

ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কো-অর্ডিনেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি বলেন, শিক্ষামন্ত্রী তাঁদের যতই আশ্বাস, ইতিবাচক কথা শোনান, তাঁরা তাঁদের বেতনের ন্যায্য দাবি নিয়ে আন্দোলন জারি রাখবেন। পুলিশি অত্যাচার ও একাধিক মামলার প্রতিবাদে মৌন মিছিল করবেন।

আরও পড়ুন ডানকুনির মেথডিস্ট স্কুলে অভিভাবকদের বিক্ষোভ মিছিল

শনিবার সকালে কম্পিউটার শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন। শিক্ষামন্ত্রী তাঁদের জানান, তাঁদের বিষয়টি নিয়ে ইতিবাচক ভাবনাচিন্তা করা হয়েছে এবং মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে। নির্বাচনী আচরণবিধি জারি থাকার জন্য এ ব্যাপারে তিনি কিছু  বলতে চান না। ভোট মিটলেই তাঁদের বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

পাশাপাশি আন্দোলনরত কম্পিউটার শিক্ষকদের বিরুদ্ধে পুলিশের তরফে যে একাধিক মামলা রুজু করা হয়েছে সে প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, আপাতত পুলিশ তাঁদের হাতে নেই। নির্বাচন মিটলেই ওই সব মামলা নিয়ে পুলিশের সঙ্গে কথা বলবেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here