Jagdeep Dhankhar
ফাইল ছবি

কলকাতা: আবার মুর্শিদাবাদ আর আবার কপ্টার বিতর্ক। কপ্টার না পেয়ে ফের সড়কপথেই মুর্শিদাবাদ যাওয়ার সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এই ইস্যুকে কেন্দ্র করে আবার ধনকড়ের সঙ্গে সংঘাতে রাজ্য।

আগামী ২০ নভেম্বর মুর্শিদাবাদের ডোমকলে একটি শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যাওয়ার কথা রয়েছে রাজ্যপালের। তার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন।

কিন্তু রাজ্য সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে ওই দিন হেলিকপ্টার পাওয়া যাবে না। তাই রাজ্যপালকে হেলিকপ্টার দেওয়া যাবে না।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার ফরাক্কায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রাজ্যের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু উত্তর না মেলায়, একদিনে ৬০০ কিলোমিটার সড়ক পথে যান জগদীপ ধনখড়।

আরও পড়ুন মহারাষ্ট্রে বিরোধী জোটকে ছত্রভঙ্গ করতে মোক্ষম চাল মোদীর?

সেই সড়কপথে যেতে গিয়ে তাঁকে কতটা কষ্ট করতে হয়েছে, সেই নিয়েও রাজ্যকে খোঁচা দিতে ছাড়েননি ধনকড়।

ধনকড়ের ভূমিকায় খুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায় তো একদিন তাঁর নাম না করেই বলেন, বলেন, ”বিজেপির মুখপত্র হিসেবে কাজ করছে। একটা সমান্তরাল শাসন চালাচ্ছে।”

রাজ্যপাল আবার দাবি করেন, “রাজনীতির সঙ্গে প্রশাসনকে গুলিয়ে ফেলা উচিত নয়। এটা করলে গণতন্ত্রের ক্ষতি…তাঁর যাওয়ার দরকার হলে নিশ্চিতভাবে যাবেন।”

সেই বিতর্ক মিটতে না মিটতেই ফের নতুন করে উসকে উঠল কপ্টার বিতর্ক। ফরাক্কার পাশাপাশি শান্তিপুরের রাসমেলায় যাওয়ার জন্যও কপ্টার চেয়েছিলেন ধনকড়। তখনও সেই আবেদন ফিরিয়ে দিয়েছিল রাজ্য।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন