সংঘাত আরও বাড়ল, সড়কপথে ফরাক্কা পৌঁছে রাজ্য সরকারকে খোঁচা ধনকড়ের

0
jagdeep dhankar
ফাইল ছবি

মুর্শিদাবাদ: রাজ্যের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন, কিন্তু পাননি। অগত্যা সড়কপথেই ফরাক্কা যাত্রা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আর ফরাক্কা পৌঁছে রাজ্যকে খোঁচা দিতেও ছাড়লেন না তিনি।

শুক্রবার ফরাক্কায় সৈয়দ নুরুল হাসান কলেজের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সড়কপথে যাত্রা করতে হয় রাজ্যপালকে। ভোর পাঁচটায় সস্ত্রীক রওনা হন তিনি। পথে বর্ধমান আর সিউড়ির সার্কিট হাউসে কিছুক্ষণ বিশ্রাম নেন।

ফরাক্কার অনুষ্ঠানে পৌঁছে রাজ্য সরকারকে খোঁচা দিয়ে ধনকড় বলেন, “ফরাক্কার দিকে যাওয়ার পথে বেশ কিছু রাস্তা খারাপ। তাই ঝাঁকুনি সহ্য করতে হয়েছে।”

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হেলিকপ্টার নিয়ে রাজ্যপাল আর রাজ্যের মধ্যে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়। রাজভবন থেকে বৃহস্পতিবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজ্যপালের ফারাক্কার একটি কলেজের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়েও কোনো সাড়া মেলেনি।

আরও পড়ুন দিল্লির দূষণ নিয়ে ডাকা গুরুত্বপূর্ণ বৈঠকে গরহাজির বিজেপির ক্রিকেটার-সাংসদ, তীব্র কটাক্ষ আপের

এ দিকে রাজভবনের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের তরফে এ দিন জবাব দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, “কোনো এক কলেজের অনুষ্ঠানে যাওয়ার জন্য হেলিকপ্টারের প্রয়োজন রয়েছে বলে মনে করি না। এটা নিয়ে উনি বিতর্ক তৈরি করলে রাজ্যপাল পদেরই অমর্যাদা হয়।”

ফরাক্কার অনুষ্ঠানে পৌঁছে রাজ্যের ভোটের সময়কার পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন ধনকড়। তিনি বলেন, “রাজনীতি নিয়ে কিছু বলতে পারব না। এই রাজ্যের সাধারণ মানুষ যাতে ভোট দিতে পারে শান্তিপূর্ণ ভাবে তা দেখা উচিত। আসন্ন উপনির্বাচনও শান্তিপূর্ণ ভাবে হোক, যা উদাহরণ হয়ে উঠুক দেশের কাছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.