Mamata Banerjee

দিঘা: সাত বছর আগে মুখ্যমন্ত্রীর আসনে বসার সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম প্রতিশ্রুতি ছিল দিঘাকে গোয়ার মতো করে তুলতে হবে। পরের বছরগুলিতে নতুন রূপে সেজেছে এই সৈকতনগরী। সমুদ্রের ধারে তৈরি হয়েছে বিশ্ববাংলা পার্ক। তা ছাড়া সৈকতকেও আরও সুন্দর করে তোলা হয়েছে। তবে মুখ্যমন্ত্রী জানালেন, দিঘাকে আরও সাজিয়ে তোলা হবে।

বুধবার পূর্ব মেদিনীপুরের বাজকুলে সরকারি জনসভায় মুখ্যমন্ত্রী বলেন, “‌দিঘা একদিন গোয়াকে ছাড়িয়ে যাবে। এখানে সাত কিমি দীর্ঘ মেরিন ড্রাইভ তৈরি হচ্ছে। ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, বিশ্ব বাংলা পার্ক হয়েছে। নতুন রাস্তা ও ব্রিজ হচ্ছে। আর দু’টি ব্রিজ হয়ে গেলে মুম্বইয়ের মতো মেরিন ড্রাইভ তৈরি হয়ে যাবে।” এর পরে দিঘায় পর্যটকের আনাগোনা আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন বেলুন দিয়ে বিপদসীমা নির্ধারণ, দিঘা-মন্দারমণিতে বিশেষ উদ্যোগ প্রশাসনের

পর্যটনের প্রসারে দিঘায় বেকারত্ব দূর হয়েছে বলেও মনে করেন মমতা। তিনি বলেন, “হলদিয়া ও দিঘাকে কেন্দ্র করে কত কাজের সুযোগ তৈরি হচ্ছে। আগামী দিনে কারও বাইরে যাওয়ার দরকার নেই। বাড়িতে থেকেই সকলে কাজ করতে পারবে।”‌

মন্দারমণিতে হোমস্টে পর্যটনের সূচনাও করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “আমরা মন্দারমণিতে হোমস্টে পর্যটনের ব্যবস্থা করছি। দেড় লক্ষ বাড়ি তৈরি করা হচ্ছে। ওখানে পর্যটকরা থাকবেন। আপনারা ওই বাড়িতে থাকার ভাড়া ও খাবারের খরচ নেবেন।” সব মিলিয়ে পূর্ব মেদিনীপুরের সৈকতকে সুন্দর করতে আরও বেশ কিছু উদ্যোগ নেওয়া হবে বলেই প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here