অস্ত্র তুলেছি বলেই কেউ ভিতরে, কেউ উপরে: দিলীপ ঘোষ

0
dilip-ghosh
রামনবমীর শোভাযাত্রায় দিলীপ ঘোষ

ওয়েবডেস্ক: আগেই জানিয়েছিলেন, প্রতিবারের মতোই এ বারও প্রথা মেনে রামনবমীর মিছিলে অংশ নেবেন বিজেপির রাজ্য সভাপতি তথা এ বারের লোকসভা ভোটে মেদিনীপুরের দলীয় প্রার্থী দিলীপ ঘোষ। আদতে তিনি করলেনও সেটাই।

জানা গিয়েছে, রামনবমী উপলেক্ষে শনিবার সকালে খড়গপুরে বর্ণাঢ্য মিছিলের আয়োজন করা হয়৷ ওই মিছিলেই অংশ নিয়েছিলেন দিলীপবাবু৷ গাড়ি করে তালবাগিচা-সহ বেশ কয়েকটি জায়গা ঘোরে ওই মিছিল৷ দিলীপবাবুও ঘুরে দেখেন আখড়াগুলির প্রস্তুতি৷ সেই সময় তাঁর হাতে ছিল গদা এবং তলোয়ার৷ মিছিলে অংশগ্রহণকারীদের মুখে জয় শ্রীরাম ধ্বনিও শোনা গিয়েছে৷

দিলীপবাবু বলেন, “কমিশন আসবে, যাবে…কিন্তু রাম থাকবেন। রক্ষার জন্য হাতে অস্ত্র তুলেছি। অস্ত্র তুলেছি বলেই কেউ ভিতরে, কেউ উপরে”।

উল্লেখ্য, গত বছর এই উৎসবকে কেন্দ্র করে রাজ্যের একাধিক জায়গায় উত্তেজনার সৃষ্টি হয়। এমনকী প্রাণহানিরও ঘটনা ঘটেছিল। যে কারণে রামনবমীতে অস্ত্র মিছিল করা যাবে না বলে জানিয়েছিল প্রশাসন।

[ আরও পড়ুন: সায়ন্তনের বাইক মিছিল আটকাল পুলিশ, ধরনার হুমকি বিজেপি প্রার্থীর ]

দিলীপবাবু অবশ্য দাবি করেছিলেন, ‘‘রামনবমী যেভাবে হয় সেভাবেই হবে। মানুষ যেভাবে অস্ত্র হাতে মিছিল করেন সেভাবেই এ বার মানুষ মিছিলে হাঁটবেন। দুর্গাপুজো হবে আর হাতিয়ার থাকবে না, এটা হয় না৷’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here