প্রচারে গিয়ে আক্রান্ত, ভবানীপুরে ভোটগ্রহণ স্থগিত করার দাবি তুললেন দিলীপ ঘোষ

0

কলকাতা: নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট আচরণ করছে, এমনই মনে করছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। সোমবার প্রচারে গিয়ে তাঁর আক্রান্ত হওয়ার প্রেক্ষিতে ভবানীপুরের উপনির্বাচন স্থগিত রাখার আবেদন করেছেন তিনি। কমিশনেও এই দাবি নিয়ে যাচ্ছে বিজেপি, এমনই দাবি করেছেন দিলীপ।

সোমবার ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে গিয়েছিলেন দিলীপ। যদুবাবুর বাজারে তাঁর মিছিল ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল। বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। ধাক্কাধাক্কির মধ্যে পড়ে মাথা ফাটে এক বিজেপি কর্মীর। সেই সময় দিলীপের নিরাপত্তা রক্ষীর হাতে ‘সার্ভিস পিস্তল’ দেখা যায়। কেন অশান্তি হল এবং কোন পরিস্থিতিতে দিলীপের দেহরক্ষীদের ‘সার্ভিস পিস্তল’ উঁচিয়ে ধরতে হল সে বিষয়ে রাজ্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে বলেও কমিশন সূত্রে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘আমি প্রচারে গেলে আমাকে চার দিক দিয়ে ঘিরে আক্রমণ করা হয়। বাধ্য হয়ে ভয় দেখতে আমার নিরাপত্তারক্ষীরা বন্দুক বার করেন। এক ঘণ্টা আগে আমাদের সাংসদ অর্জুন সিংহ প্রচারে গেলে তাঁকেও ধাক্কাধাক্কি করা হয়। তাঁকে নিরাপত্তারক্ষীরা বার করে নিয়ে যেতে বাধ্য হন। এর আগে প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালকেও আক্রমণ করা হয়েছে। রাজ্য সভাপতিকেও বাধা দেওয়া হয়েছে।’’

তৃণমূল যে এমন হামলা চালাতে পারে তা বিজেপি আগেই আন্দাজ করেছিল বলেও জানান দিলীপ। তিনি বলেন, ‘‘আমরা আগে থেকেই পুলিশকে জানিয়েছিলাম। কিন্তু পুলিশ সহযোগিতা করেনি। একজন পুলিশ সুপার পদাধিকারী আমাদের বাঁচাতে গেলে তাঁকেও মারধর করা হয়। হেরে যাওয়ার ভয়ে তৃণমূল এ সব করছে। নির্বাচন কমিশনকে আমরা বার বার জানিয়েছি। কিন্তু কমিশন সুরক্ষার কোনো ব্যবস্থা করেনি।

এই পরিস্থিতিতে ভবানীপুরে কোনো ভাবেই শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব নয় বলে সাফ জানিয়েছেন দিলীপ। সে কারণেই তাঁর ভোটগ্রহণ স্থগিত রাখার দাবি।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

আইকোর মামলায় মদন মিত্রকে তলব করল সিবিআই

সৌরভ গঙ্গোপাধ্যায়ের জমি মামলায় হিডকোকে ১০ হাজার টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট

ভবানীপুরে দিলীপ ঘোষের প্রচারে উত্তেজনা, ধাক্কাধাক্কি, রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

তৃণমূলে যোগ দিতে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন