শোভন-বৈশাখী জুটির নতুন নাম দিলেন দিলীপ!

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কলকাতার প্রাক্তন মেয়র এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর ‘বিপদের দিনের বন্ধু’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের জুটির নতুন নাম দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ বলেন, “শোভনদা আর বৈশাখীদি তো ডাল আর ভাতের মতো। আলাদা করে নাম লেখার কিছু নেই। তবে, লেখা উচিত ছিল।”

সাংবাদিক বৈঠকের শেষ দিকে সাংবাদিকরা বৈশাখীর কাছে দিলীপের মন্তব্যের প্রতিক্রিয়া চান, তাতে বৈশাখীকে কিছুটা হলেও অসন্তুষ্ঠু মনে হয়। তিনি বলেন, তাঁর নিজের একটা পরিচিতি রয়েছে। ফলে তাঁকে অন্যের সঙ্গে মিশিয়ে না ফেলাই ভালো। পরিস্থিতি বুঝতে পেরে মাইকে বলতে শুরু করেন শোভন।

শোভন ডাল-ভাত প্রসঙ্গে বিশদ ব্যাখ্যা দেন। তিনি শুরু করেন দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেওয়া থেকে। তার পর থেকেই তাঁরা রাজনৈতিক ভাবে টিম-এর মতোই কাজ করছেন বলেও জানান। বৈশাখী একজন ডক্টরেট এবং অধ্যাপিকা সে কথাও আবার এক বার তুলে ধরেন। তাঁর নিজেরও একটা রাজনৈতিক পরিচিতি রয়েছে, সে কথাও জানান। একই সঙ্গে তাঁরা যে রাজনীতি যে একে অপরের ‘পরিপূরক’, সেটাও জোরের সঙ্গে দাবি করেন। আগামী দিনে তাঁরা একই সঙ্গে পরিপূরক ভাবে বিজেপির হয়ে কাজ করার প্রতিজ্ঞাও করেন।

ফাইল ছবি

কিন্তু এ দিন শোভনের সংবর্ধনা নিয়ে শুরু তালগোল পাকায়। তালিকায় বৈশাখীর নাম না থাকায় তিনি বেঁকে বসেন। বিশদ পড়ুন এখানে ক্লিক করে:

বিজেপি সূত্রের খবর, এই ভুল অনিচ্ছাকৃত বলে বৈশাখীদেবীর কাছে ক্ষমা চাওয়া হয়েছে। সম্ভবত তাতেই মানভঞ্জন হয়েছে অধ্যাপিকার। তবে দিলীপ কথিত ডাল-ভাতে তাঁর যে আপত্তি রয়েছে সে কথা প্রকাশ করতে তিনি বলেন, “শোভন এবং আমার নিজস্ব সত্ত্বা রয়েছে। কেউ কারও কাঁধে চড়ে এখানে আসিনি”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here