ওমিক্রন আবহে পিছোক পুরভোট, চাইছেন দিলীপ ঘোষ

0
Dilip Ghosh
দিলীপ ঘোষ। ফাইল ছবি

কলকাতা: দেশ জুড়ে ফের বাড়ছে করোনা সংক্রমণ। তার উপর রয়েছে করোনার নতুন রূপ ওমিক্রন নিয়ে উদ্বেগ। যার বাইরে নয় পশ্চিমবঙ্গও। এমন পরিস্থিতিতে চার পুরসভার ভোট পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

গত রবিবার রাজ্য নির্বাচন কমিশনার জানিয়ে দিয়েছেন ২২ জানুয়ারি বিধাননগর, আসানসোল, চন্দননগর এবং শিলিগুড়ি পুরনিগমে ভোটগ্রহণ হবে। ২৫ জানুয়ারি ফলপ্রকাশ। গত বুধবার শিলিগুড়ির ৪৭টি ওয়ার্ডের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ঘোষিত নির্ঘণ্ট অনুযায়ী ভোট করানো হবে কি না, সেটাই ভেবে দেখার সময় এসেছে বললেন মেদিনীপুরের বিজেপি সাংসদ।

নতুন বছরের শুরুর দিকেই বিধানসভা ভোট হওয়ার কথা পাঁচটি রাজ্যে। বর্তমান পরিস্থিতিতে উত্তরপ্রদেশের একটি আদালত ভোটের দিনক্ষণ নিয়ে ভেবে দেখার পরামর্শ দিয়েছিল নির্বাচন কমিশনকে। তবে সূত্র বলছে, করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রন নিয়ে সাময়িক উদ্বেগ থাকলেও আপাতত ভোট স্থগিতের কোনো পরিকল্পনা নেই কমিশনের।

সকালে ইকোপার্কে প্রাতর্ভ্রমণে বেরিয়ে এ ব্যাপারে দিলীপ বলেন, উত্তরপ্রদেশের নির্বাচন অনেক দেরিতে। তা সত্ত্বেও নির্বাচন স্থগিতের চেষ্টা চলছে। আর পশ্চিমবঙ্গের উপনির্বাচনে সবাই করোনার কথা ভুলে গেল!

প্রায় দু’মাস পর রাজ্যে এক দিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা এক হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে বুধবার। তাই পুরভোট নিয়ে দিলীপের মত, এখানে নির্বাচন হবে কি না, বিশেষজ্ঞ টিম তৈরি করে তা নির্ধারণ করার সময় মনে হয় এসেছে।

অন্য দিকে, দিলীপের এই মতকে কটাক্ষ করতে ছাড়ছেন না তৃণমূল নেতৃত্ব। তাঁদের কথায়, প্রার্থীতালিকা প্রকাশ করেও দিলীপের এমন মন্তব্যে স্পষ্ট, হেরে যাবে বলেই ভোট পিছিয়ে দেওয়ার দাবি করছে বিজেপি।

আরও পড়তে পারেন:

ওমিক্রন উদ্বেগে বিয়ে বাতিলের সম্ভাবনা রয়েছে? বিমা করিয়ে রাখুন, মিলবে ক্ষতিপূরণ

এক দিনেই ৪৩ শতাংশ বাড়ল সংক্রমণ, ওমিক্রন উদ্বেগের মধ্যে নতুন করে আক্রান্ত ১৩ হাজারের বেশি

ওমিক্রন এবং ডেল্টার ‘সুনামি’তে ভেঙে পড়বে স্বাস্থ্য ব্যবস্থা: হু

কোথায় কোথায় কনটেনমেন্ট জোন, চিহ্নিতকরণের প্রস্তুতি কলকাতা পুরসভার

হাজার টপকে গেল ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত, কলকাতাতেই অর্ধেক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন