পঞ্চায়েত নির্বাচনের টানে নিজের জন্মভিটেয় সভা দিলীপ ঘোষের

0
658
dilip ghosh

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: এ বার জন্মভিটে এলাকায় নির্বাচনী প্রচারসভা করছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার গোপীবল্লভপুরের ছাতনা ময়দানে সভা করবেন তিনি। তাঁর জন্মভিটে এই ব্লকের কুলিয়ানা গ্রামে। তার আগেই বুধবার ঝাড়গ্রামের সভা হয়ে লালগড়ে ছত্রধর মাহাতর বাড়িতে যান বিজেপি নেতা মুকুল রায়।

গত কয়েক দিন ধরেই পঞ্চায়েতের মনোনয়ন ঘিরে নয়াগ্রাম, সাঁকরাইল ও গোপীবল্লভপুর ব্লকের বিভিন্ন যায়গায় তৃণমূল-বিজেপির বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে।

বিজ্ঞাপন

৮ এপ্রিল খড়্গপুরের সভা থেকে দিলীপবাবু বলেছিলেন, “এত উন্নয়ন তা হলে মনোনয়নে এত বাধা কেন? গুন্ডা দিয়ে গায়ের জোর দেখাচ্ছে শাসক দল। আমরা গুন্ডাদের বুঝিয়ে দিয়েছি। এখন পুলিশকে দিয়ে ঠেকানো হচ্ছে।” এই বার্তার পরেই আরও অশান্ত হয়ে ওঠে সাঁকরাইল, গোপীবল্লভপুর এলাকা। ৯ এপ্রিল গোপীবল্লভপুর-২ ব্লকের বিজেপি মহিলা প্রার্থী কবিতা কিস্কুকে মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় একটি বাসস্ট্যান্ড থেকে তৃণমূল দুষ্কৃতিরা অপহরণ করে বলে অভিযোগ। ১০ এপ্রিল একই এলাকায় তৃণমূল পার্থী পঞ্চানন দাস ও রঞ্জিত মাইতিকে বিজেপি আক্রমণ করে বলেও অভিযোগ ওঠে।

এক দিকে দলীয় কর্মীদের মনোবল বৃদ্ধি অন্য দিকে প্রশাসনকে চাপে রাখার জন্যই নিজের বক্তব্যকে তীব্র করছেন দিলীপবাবু। পাশাপাশি নিজের জন্মভিটে এলাকায় দলের অস্তিত্ব বজায় না থাকলে রাজ্য রাজনীতিতে তাঁকে সমালোচনার মুখে পড়তে হতে পারে। যে কারণে সংগঠনের অস্তিত্ব তেমন ভাবে না থাকলেও এই এলাকায় তাঁকে দিয়ে সভা করানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁর দল। কেন না এর আগে গোপীবল্লপুর নয়, খড়্গপুর বিধানসভা কেন্দ্র থাকে দিলীপবাবুকে জয় লাভ করতে হয়েছে। এখন রাজনৈতিক মহল তাকিয়ে আছে এই পঞ্চায়েত নির্বাচনে নিজের ঝাড়গ্রাম জেলাকে তিনি কী বার্তা দেন সে দিকেই।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here