purulia TMC
রঘুনাথপুর ১-এ বোর্ড গঠন করল তৃণমূল

শুভদীপ চৌধুরী, পুরুলিয়া: জেলার বরাবাজারে সংখ্যাধিক্য নিয়ে বিজেপি বোর্ড গঠন করলেও তা খারিজ হয়ে গেল জেলা প্রশাসনের নির্দেশে। তবে কী কারণে এই স্থগিতাদেশ, সে ব্যাপারে কোন সদুত্তর পাননি বিজেপি নেতৃত্ব। উল্লেখ্য, এখানে বিজেপির দখলে রয়েছে ১৬টি আসন এবং তৃণমূলের ১২।

গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে পুরুলিয়া জেলায় পঞ্চায়েতের বোর্ড গঠন। এদিন পুরুলিয়া জেলার ৭টি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠিত হয় । সেগুলির মধ্যে আছে বান্দোয়ান, মানবাজার-১ ও ২, পুঞ্চা, হুড়া, নিতুড়িয়া ও পুরুলিয়া-১ নং পঞ্চায়েত সমিতি । প্রথম দিন প্রায় সমস্ত বোর্ড তৃণমূল গঠন করলেও গোষ্ঠীদ্বন্দ্বের আঁচ এসে পড়ে বোর্ড গঠন প্রক্রিয়ায়। বুধবার বোর্ড গঠন হয় রঘুনাথপুর-১, পুরুলিয়া-২ ও ঝালদা-২ পঞ্চায়েতে। এর মধ্যে রঘুনাথপুর-১-এ ব্যাপক বোমাবাজি হয় বলে স্থানীয় সূত্রে খবর। বাকি দুট‌ি পঞ্চায়েতে শান্তিপূর্ণ ভাবেই গঠিত হয় নবনির্বাচিত বোর্ড।  তিনটি পঞ্চায়েত সমিতিই শাসকদল নিজেদের আয়ত্তে নিয়ে এসেছে।

তবে এ দিনের সব থেকে উল্লেখযোগ্য বিষয় বরাবাজারে বোর্ড গঠন নিয়ে নাটকীয় পরিস্থিতি। বিজেপি নেতৃত্বের দাবি, তাঁরা বরাবাজারে বোর্ড গঠন করে সেরে ফেলেছিলেন। কিন্তু আচমকা কয়েক ঘণ্টার মধ্যেই জেলা প্রশাসনের তরফে তা স্থগিত করে দেওয়া হয়।


পড়তে পারেন: আদ্রায় পুলিশের জালে ১০ জুয়াড়ি, উদ্ধার ২ লক্ষ ২৮ হাজার টাকা

বিজেপি কর্মীদের দাবি, বরাবাজার পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের পর সভাপতি পদে নির্বাচিত হন বিজেপি প্রার্থী রামজীবন মাহাতো কিন্তু জেলা প্রশাসনের পক্ষ থেকে তা খারিজ করে দেওয়া হয় । জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, “যেখানে যেখানে বিজেপি জয়ী হয়ে বোর্ড গঠন করেছে সেখানে তৃণমূল প্রশাসনকে চাপ দিয়ে কিংবা সন্ত্রাসের সৃষ্টি করে বিজেপির বোর্ড গঠনে বাধা দিচ্ছে বা বোর্ড গঠন করতে দিচ্ছে না”।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন