umashankar S bankura
চলছে পরিদর্শন। নিজস্ব চিত্র
ইন্দ্রাণী সেন।

বাঁকুড়া: ‘ছুটিতেও’ ছুটি নেই বাঁকুড়ার জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এসের। রবিবার সরকারি ছুটির দিনেও তিনি ছুটে গেলেন ইঁদপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। স্থানীয় বিডিও গোপাল বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখার পাশাপাশি তিনি কথা বললেন রোগী, তাঁদের আত্মীয় ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও। হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক ও পানীয় জলের সমস্যার কথা তাঁকে জানান রোগীদের একাংশ। জেলাশাসক তৎক্ষনাৎ উপস্থিত বিডিওকে পানীয় জলের দ্রুত সমস্যা সমাধানের নির্দেশ দেন। হাসপাতাল পরিদর্শন শেষে জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস বলেন, “ডাক্তারের সমস্যা জেলার সর্বত্রই রয়েছে। বিষয়টি আমাদের নজরে আছে।”

একই সঙ্গে এ দিন তিনি ইঁদপুরের শিলাবতী নদীর উপর কদমদেউলী জলাধার পরিদর্শন করেন। সেখানে পর্যটক টানতে একটি ইকোপার্ক, প্রজাপতি উদ্যান ও পরিযায়ী পাখি দেখার জন্য একটি সুউচ্চ টাওয়ার তৈরির কথাও তিনি  বলেন। এর জেরে পরবর্তীকালে এই এলাকায় পর্যটকের সংখ্যা বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন মাঝেরহাটের পাশে বেইলি ব্রিজে যান চলাচলে নতুন বিধি মঙ্গলবার থেকে

স্বয়ং জেলাশাসকের ধারাবাহিক হাসপাতাল পরিদর্শনের ঘটনায় খুশি জেলাবাসী। অতীতে কোনো জেলাশাসককে ছুটির দিনে সরকারি কাজে ব্যস্ত থাকতে দেখেছেন কিনা তা অনেকেই মনে করতে পারছেন না। অনেকেরই আশা, বর্তমান জেলাশাসকের কার্যকালে বাঁকুড়া জেলার স্বাস্থ্যব্যবস্থার বড়ো ধরনের উন্নতির সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here