indrani sen
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: ধারাবাহিক জনসংযোগ বৃদ্ধি ও শহর বাঁকুড়াকে নির্মল করার লক্ষ্যে আবার পথে নামলেন জেলাশাসক। বৃহস্পতিবার সকালে পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত, উপ পৌরপ্রধান দিলীপ আগরওয়াল-সহ জেলা ও পৌরসভার আধিকারিকদের নিয়ে শহরের লোকপুর এলাকা পরিদর্শন করেন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস।

সাতসকালে স্বয়ং জেলাশাসক হাজির লোকপুর এলাকায়। সেখানে পৌঁছে প্রথমেই তাঁর নজর পড়ে অবাধে ঘুরে বেড়ানো শূকর। পাশাপাশি খোলা মাঠে প্রাতঃকৃত্য সারতে আসা মানুষদের দিকেও নজর যায় তাঁর। উল্লেখ্য, জেলাশাসক হিসেবে বাঁকুড়ায় আসার পরই স্থানীয় জনপ্রতিনিধি ও আধিকারিকদের নিয়ে নির্মল বাঁকুড়া গড়ার লক্ষ্যে যত্রতত্র পরিদর্শন শুরু করেছেন তিনি।  ইতিমধ্যেই বেশ কয়েক বার শহর পরিদর্শন ও করে ফেলেছেন। শহরের যত্রতত্র শূকর ঘুরেবেড়ানো ও আবর্জনা ফেলা বন্ধের নির্দেশ দিয়েছেন। তার পরেও এই ঘটনায় বিস্মিত তিনি। পৌরসভার দায়িত্বশীল ভূমিকা নিয়েই ফের প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিষয়ে জানতে চাইলে বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, “মানুষের এত দিনের অভ্যাস হঠাৎ করে পরিবর্তন হবে না। শহরকে নির্মল রাখার দায়িত্ব প্রত্যেকের।” ধারাবাহিক পরিদর্শনে সাধারণ মানুষের সমস্যা আরও কাছ থেকে দেখে দ্রুত সমাধান হচ্ছে বলেও জানান চেয়ারম্যান। অন্য দিকে জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস বলেন, “শূকর ও খোলা শৌচকর্মের বিষয়ে পৌরসভা ও প্রশাসন এক সঙ্গে কাজ করবে। শহরের বিভিন্ন স্থানে কমিউনিটি শৌচাগার ও শূকরদের জন্য খামার তৈরি করা হবে। বস্তিবাসীদের জন্য খালি জমিতে বাড়ি তৈরি করে দেওয়া হবে বলেও জানিয়েছন জেলাশাসক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here