partha

কলকাতা: “বাংলা এগিয়ে চলেছে। এমন একটা সম্ভাবনাময় পরিস্থিতিতে কোনো ভাবেই বামফ্রন্টের ডাকা বাংলা বন্‌ধকে সফল হতে দেওয়া হবে না” বলে কড়া বার্তা দিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক পার্থ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবারই বামেদের ডাকা ছ’ঘণ্টার প্রতীকী ধর্মঘটের বিরোধিতায় পথে নেমেছে তৃণমূল। দলের শ্রমিক সংগঠনের ব্যানারে শহরে মিছিলে নেতৃত্ব দেন শোভনদেব চট্টোপাধ্যায়। উলটো দিকে পিছিয়ে ছিল না বামপন্থী ছাত্র-যুব সংগঠনও। তারাও মিছিল এবং পথ অবরোধে নামে।

left front rally in siliguri
বন্‌ধের সমর্থনে বাম ফ্রন্টের নিছিল শিলিগুড়িতে।

এ সব করে যে কোনো মতেই আগামী শুক্রবারের বন্‌ধ সফল করা যাবে না সে ব্যাপারে নিশ্চিত পার্থবাবু। তিনি বলেন, “তৃণমূল উন্নয়নের পক্ষে, বন্‌ধ রাজনীতির বিপক্ষে। বন্‌ধ মানেই রাজ্যের আর্থিক ক্ষতি। রাজনৈতিক উদ্দেশ্যেই বন্‌ধ ডাকা হয়েছে। কিন্তু সাধারণ মানুষ জানতেই পারেন না ঠিক কী কারণে বন্‌ধ ডাকা হয়েছে। প্রতি বছরই এ ভাবে ঘটা করে বন্‌ধের ডাক দিয়ে থাকে বামেরা। এ বারে বাম-বিজেপি-কংগ্রেস পঞ্চায়েত ভোটকে সামনে রেখে মিলিত ভাবে এই বন্‌ধের ডাক দিয়েছে”।

তিনি বলেন, “হাইকোর্টের উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। আদালত যে রায় দেবে তা মাথা পেতে নেওয়া হবে। ফলে আগামী ১৩ এপ্রিলের ওই বন্‌ধ কোনো মতেই সফল হতে দেওয়া হবে না। স্কুল-কলেজ-অফিস সবই স্বাভাবিক দিনের মতোই খোলা থাকবে। মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে কিছু রাজনৈতিক দল এ রকম কর্মনাশা কর্মসূচি নিয়েছে। আমরা কোনো মতেই বন্‌ধ সফল হতে দেব না”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here