কলকাতা: ৫৭২ দিন অতিক্রান্ত। গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় এতগুলো দিন কেটে গেলেও এখনও সুরাহা হয়নি বলে দাবি এসএসসি আন্দোলনকারীদের। এরই মাঝে শনিবার রেড রোডে পুজোর কার্নিভাল। পুলিশের নির্দেশে একদিনের জন্য ধরনা প্রত্যাহার করছেন চাকরিপ্রার্থীরা।

জানা যায়, শুক্রবার ময়দান থানা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের ই-মেল করা হয়। কার্নিভাল উপলক্ষে শনিবার গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় না বসার কথা জানিয়েছে পুলিশ।

কার্নিভাল হবে ঢিল ছোঁড়া দূরত্বেই। তাই ওই এলাকার আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে আগামীকাল ধরনায় বসতে নিষেধ করে পুলিশের পক্ষ থেকে ওই ই-মেল পৌঁছেছে চাকরিপ্রার্থীদের কাছে। দর্শক থেকে অতিথি অভ্যাগতদের নিরাপত্তার কারণে শনিবার ওই জায়গাটি হাইসিকিওরিটি জোন। তাই এমন নির্দেশ জানানো হয়েছে পুলিশের তরফে।

দুর্গাপুজোর বর্ণাঢ্য শোভাযাত্রা উপলক্ষে কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এই বর্ণাঢ্য শোভাযাত্রা যাওয়ার কথা রেড রোড দিয়ে। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হবে পুরো এলাকা। আর সেই কারণেই মেয়ো রোড থেকে চাকরি প্রার্থীদের আন্দোলন তুলে নেওয়ার নির্দেশ দিয়েছিল ময়দান থানার পুলিশ।

এই নির্দেশে ক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের একাংশ। চাকরিপ্রার্থীদের দাবি, শনিবার কার্নিভালের মঞ্চ থেকে অথবা তাঁদের মঞ্চে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাকরির নিশ্চিত আশ্বাস দিন। তা হলে তাঁরা অবশ্যই অবস্থান তুলে নেবেন।

এর পরই জানা যায়, পুলিশের অনুরোধে সায় দিয়েছেন চাকরিপ্রার্থীরা। একদিনের জন্য ধরনা প্রত্যাহার করছেন তাঁরা। আগামীকাল গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবেন না বলেই জানা গিয়েছে। একই সঙ্গে তাঁদের দাবি, কার্নিভাল থেকে নিয়োগের বিষয়ে ইতিবাচক কিছু ঘোষণা করুন মুখ্যমন্ত্রী। কমপক্ষে অনুষ্ঠান শেষে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করুন তিনি।

উল্লেখ্য, নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে এই চাকরিপ্রার্থীদের এই অবস্থান আন্দোলন চলছে। এদিনটি হিসেব করলে ১ বছর ৬ মাস ২৫ দিন ধরে আন্দোলন চলছে। কিন্তু এখনও কোনো সুরাহা হয়নি। দুর্গাপুজোর মধ্যেই রাস্তাতেই কেটেছে চাকরিপ্রার্থীদের। নানা সময় নানা রাজনৈতিক দলের নেতারা আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেছেন।

খবর অনলাইন-এ আরও পড়ুন:

গরু পাচার মামলায় সিবিআই চার্জশিট, অনুব্রত মণ্ডলের বিপুল সম্পত্তির উল্লেখ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন