কয়লা পাচারকাণ্ডে সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডির

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

সংবাদ সংস্থা পিটিআই এবং এএনআই সূত্রে খবর, কয়লা পাচারকাণ্ডে স্ত্রী রুজিরা-সহ তলব করা হয়েছে অভিষেককে। অর্থ পাচার ও কয়লা কেলেঙ্কারির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি তাঁদের তলব করেছে।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিনই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে নোটিশ পাঠায় ইডি। সূত্রের খবর, তাঁকে ও তাঁর স্ত্রীকে নয়াদিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সম্ভবত আগামী ১ সেপ্টেম্বর হাজিরা দিতে বলা হয়েছে রুজিরাকে। এর পরে ৬ সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছে অভিষেককে।

উল্লেখ্য, এ বারের নির্বাচনের আগে কয়লাকাণ্ডে অভিষেকের বাসভবনে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। প্রায় সোয়া এক ঘণ্টার জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সেখান থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। জানা যায়, অভিষেক-পত্নীর বয়ান রেকর্ড করা হয় সে দিন। যদিও এই মামলায় এখনও পর্যন্ত তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হয়নি তৃণমূল সাংসদকে।

ভোটের আগে তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী অভিযোগ করেছিলেন, “পিসি-ভাইপো কয়লা কেলেঙ্কারিতে সরাসরি জড়িত। ৯০০ কোটি টাকা ভাইপোর কাছে গিয়েছে”। স্বাভাবিক ভাবেই ইডি এ বার খোদ অভিষেককে তলব করায় নয়া মোড় এল পুরো ঘটনায়।

অন্য দিকে, অভিষেক ও রুজিরা ছাড়াও কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএস-কে তলব করা হয়েছে। ৮ , ৯ এবং ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং এবং শ্যাম সিংহকে। এর আগেও এই তিন আইপিএস-কে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু ব্য়াক্তিগত কারণ দেখিয়ে তখন হাজিরা দেননি তাঁরা। ধারণা করা হচ্ছে তাই পুনরায় তলব করা হল তাঁদের।

খবর অনলাইন-এর আরও খবর পড়তে পারেন এখানে:

শুক্রবার দেশ জুড়ে ১ কোটিরও বেশি টিকাকরণ, রেকর্ড করল পশ্চিমবঙ্গও

টোকিও প্যারালিম্পিক ২০২০: ফাইনালে উঠলেন ভাবিনা পটেল, রুপো নিশ্চিত

বিকাবুলের বিস্ফোরণের বদলা, আইসিসের ডেরায় ড্রোন হামলা চালাল আমেরিকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন