কয়লা পাচারকাণ্ডে এ বার রাজ্যের মন্ত্রীকে তলব করল ইডি

0

কলকাতা: বহুচর্চিত কয়লা পাচারকাণ্ডে এ বার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। গত সপ্তাহেই এই মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে তলব করেছিল কেন্দ্রীয় সংস্থা।

বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএনআই জানায়, কয়লা পাচারকাণ্ডে পশ্চিমবঙ্গের মন্ত্রী এবং তৃণমূল নেতা মলয় ঘটককে তলব করেছে ইডি। আগামী ১৪ সেপ্টেম্বর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে।

এর আগেই গত শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে অভিষেক ও রুজিরাকে নোটিস পাঠিয়েছিল ইডি। রুজিরাকে ১ সেপ্টেম্বর এবং অভিষেককে ৩ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরে ডেকে পাঠানো হয়। তবে রুজিরা জানিয়ে দিয়েছেন, করোনা পরিস্থিতিতে দুই শিশুসন্তানকে নিয়ে তিনি দিল্লি যেতে পারছেন না। প্রয়োজনে কলকাতাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হোক। অন্যদিকে, বুধবারই দিল্লি রওনা দিয়েছেন অভিষেক।

শুক্রবার ইডির মুখোমুখি হতে পারেন অভিষেক। এরই মধ্যে রাজ্যের আইনমন্ত্রীকে তলব করল ইডি।

প্রসঙ্গত, কয়লা পাচারকাণ্ড নিয়ে দীর্ঘদিন ধরে সরগরম রাজ্যে-রাজনীতি। এই নিয়ে বরাবর বিরোধীরা কাঠগড়ায় তুলেছে তৃণমূল কংগ্রেসকে। ভোট পেরিয়ে যাওয়ার পর ফের এই ইস্যুতে সক্রিয় হয়েছে কেন্দ্রীয় সংস্থাগুলি।

অন্য দিকে, কয়লাকাণ্ডে অভিযুক্ত তিন আইপিএস-কেও তলব করা হয়েছে। ৮ , ৯ এবং ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং এবং শ্যাম সিংহকে। এর আগেও এই তিন আইপিএস-কে ডেকে পাঠিয়েছিল ইডি। 

খবর অনলাইন-এ আজকের আরও কিছু গুরুত্বপূর্ণ খবর পড়ুন এখানে:

আচমকা অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি মুকুল রায়

রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা সাংবাদিক চন্দন মিত্র প্রয়াত

কেরলের বাইরে বাকি দেশে গত বৃহস্পতিবারের তুলনায় সংক্রমণ কমল ২.৯২ শতাংশ

এ বার গোরুকে জাতীয় পশু করার পক্ষে সওয়াল করল এলাহাবাদ হাইকোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন