উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে, বললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

HS results Exam
ফাইল ছবি

কলকাতা: উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক গুজব ছড়ানো হচ্ছে। বৃহস্পতিবার বিষয়টিতে আলোকপাত করে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেন, পরিস্থিতি বুঝে বাকি পরীক্ষাগুলি নেবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

করোনাভাইরাস (Coronavirus) প্রাদুর্ভাবের কারণে মাঝপথে স্থগিত হয়ে যায় রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সিদ্ধান্ত নেন, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখা হবে।

জানানো হয়, ২৩, ২৫ এবং ২৭ মার্চ উচ্চমাধ্যমিকের (Higher Secondary) মোট তিনদিনের নির্ধারিত পরীক্ষা স্থগিত থাকবে। করোনাভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়ছে, সে দিকে তাকিয়েই আপাতত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। ১৫ এপ্রিলের পর নতুন করে সূচি বানিয়ে পরীক্ষা নেওয়া হবে বলেও সে সময় জানানো হয়।

এর পরই কেন্দ্র সারা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করে। সেই সুযোগে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াতে থাকে কেউ কেউ। তাদের দাবি, বাকি পরীক্ষাগুলি আর নেওয়া হবে না। আবার সোশ্যাল মিডিয়ায় এমন ভুয়ো বিজ্ঞপ্তিও ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে, ১৪ এপ্রিল লকডাউন ওঠার পর ২০ এপ্রিল থেকে ফের পরীক্ষা শুরু হবে।

এ দিন পার্থবাবু স্পষ্ট করে জানিয়ে দেন, “এটা সম্পূর্ণ ভাবে গুজব। এতে বিশ্বাস করবেন না। উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি নেওয়া হবে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ দিন নির্দিষ্ট করবে। তারা রাজ্য সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমেই দিন নির্ধারণ করবে। নতুন পরীক্ষাসূচি সংসদের ওয়েবসাইটে দেওয়া থাকবে। আমরাও সবাইকে জানাব”।

প্রসঙ্গত, এ দিনই শিক্ষামন্ত্রী জানান, প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত প্রত্যেক পড়ুয়াকে পরের শ্রেণীতে উত্তীর্ণ করা হবে। বিস্তারিত পড়ুন এখানে: অষ্টম শ্রেণী পর্যন্ত সবাই পাশ, সিদ্ধান্ত রাজ্যের

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.