দুপুরে সাংবাদিক বৈঠক, আজই পুরভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে নির্বাচন কমিশন

0


কলকাতা: বৃহস্পতিবারই পশ্চিমবঙ্গে পুরভোটের বিজ্ঞপ্তি জারি করতে পারে রাজ্য নির্বাচন কমিশন। বেলা ১২টায় সাংবাদিক বৈঠক করা হবে বলে জানানো হয়েছে কমিশনের তরফে। সেখানেই রাজ্যে আসন্ন পুরভোটের বিজ্ঞপ্তি ঘোষিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পুরভাট সংক্রান্ত যে মামলাটি কলকাতা হাইকোর্টে চলছিল, বুধবার তার শুনানি পিছিয়ে গিয়েছে। রাজ্যের পুরভোট একদিনে কেন হবে না তা জানতে চেয়েই মামলা করেছিলেন এক বিজেপি নেতা। আদালত তার শুনানি পিছিয়ে দেওয়া পুরভোটের বিজ্ঞপ্তি সংক্রান্ত ঘোষণায় আর বাধা ছিল না।

আদালত সূত্রে বলা হয়েছিল, মামলাকারীর আইনজীবী দ্রুত পরবর্তী শুনানির আর্জি জানালেও বিজ্ঞপ্তি জারির ব্যাপারে কোনও স্থগিতাদেশ চাননি। ফলে বুধবারের শুনানির পর বৃহস্পতিবার কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তি ঘোষণা করা যায় কি না তা নিয়ে রাজ্য কমিশন আইনি পরামর্শ নিতে শুরু করেছিল বলে সূত্রের খবর।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা এবং হাওড়া পুরসভায় ভোট হতে পারে বল খবর। হিসেবমতো ভোটের অন্তত ২৪ দিন আগে বিজ্ঞপ্তি জারি করতে হয়। এর পরই বৃহস্পতিবার সকালে কমিশনের তরফে জানানো হয় দুপুরে সাংবাদিক বৈঠক করা হবে।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান বৃহস্পতিবার যদি রাজ্য নির্বাচন কমিশন পুরভোটের বিজ্ঞপ্তি জারি করেও তবে শুধু কলকাতা পুরভোটের বিজ্ঞপ্তিই ঘোষণা করা হবে। কারণ এই মুহূর্তে হাওড়ার পুরভোট নিয়েও বেশ কিছুটা অনিশ্চয়তা রয়েছে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

মমতার সঙ্গে সাক্ষাতের পরেই মোদী সরকারের রিপোর্ট কার্ড টুইট করে তোপ দাগলেন সুব্রহ্মণ্যম স্বামী

কুড়ির নীচে কলকাতা, পুরুলিয়ায় পারদ চোদ্দোর ঘরে, ফের শীত শীত ভাব ফিরছে দক্ষিণবঙ্গে

টানা চার দিন দশ হাজারের নীচে দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগীর সংখ্যাও আরও পতন

উত্তেজনার আবহেই পুরভোট চলছে ত্রিপুরায়, গোটা আগরতলাই স্পর্শকাতর

সনিয়া গান্ধীকে নিয়ে মমতার মন্তব্যে কি দূরত্ব তৈরি হওয়ার ইঙ্গিত?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন