election commission of india
কমিশনের সদর দফতর!

ওয়েবডেস্ক: বিজেপিকে যত সময় দেওয়া হয়েছে, কংগ্রেসকে দেওয়া হয়েছে তার অর্ধেক। গেরুয়া শিবিরের প্রতি এই পক্ষপাতিত্বের জন্য দূরদর্শনের ওপরে ক্ষুব্ধ নির্বাচন কমিশন।

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর দূরদর্শনে বিজেপির অনুষ্ঠান দেখানো হয়েছে মোট ১৬০ ঘণ্টা। সময়ের বিচারে এর পরেই থাকলেও, কংগ্রেসের অনুষ্ঠান দেখানো হয়েছে মাত্র ৮০ ঘণ্টা। এই পক্ষপাতিত্বের অভিযোগে কমিশনের দ্বারস্থ হয় কংগ্রেস। কংগ্রেসের তরফে এ রকম অভিযোগ আসার পর নির্বাচন কমিশন চ্যানেলের কাছে বিস্তারিত রিপোর্ট চায়।

নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী কোনও রাজনৈতিক দলের প্রতি পক্ষপাত দেখানো যাবে না। খেয়াল রাখতে হবে বিভিন্ন রাজনৈতিক দলের অনুষ্ঠান সম্প্রচারের সময়ের মধ্যে যেন মাত্রাতিরিক্ত ব্যবধান না থাকে। তবে দূরদর্শনের দেওয়া হিসেবে কমিশনের এই নিয়মই যে লঙ্ঘিত হয়েছে তা স্পষ্ট।

আরও পড়ুন সুপ্রিম কোর্টের নির্দেশে অস্বস্তিতে রাহুল গান্ধী

তবে পক্ষপাতিত্বের অভিযোগ অস্বীকার করেছে দূরদর্শন। সংস্থার এক আধিকারিকের মতে দেশের ১৬টি রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। তাই সময়ের ভিত্তিতে সম্প্রচার বিচার করলে বিজেপির এগিয়ে থাকা অস্বাভাবিক নয়।

এর পাশাপাশি আরও একটি ব্যাপারে ডিডির কাছে ব্যাখ্যা চেয়েছে কমিশন। ৩১ মার্চের জাতির উদ্দেশে নরেন্দ্র মোদীর ‘ম্যায় ভি চৌকিদার’ ভাষণ কেন সম্প্রচার করা হল কয়েক ঘণ্টা ধরে, ডিডি নিউজের কাছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here