খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট এখনও প্রকাশিত হয়নি। কিন্তু তার আগেই কেন্দ্রীয় বাহিনীর পাঠানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন।

প্রথম দফায় রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Forces) আসতে চলেছে। শনিবার দুর্গাপুরে এসে পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনীর বেশ কিছু জওয়ান। ধাপে ধাপে আসবেন বাকিরাও। শহর থেকে রাজ্যের বিভিন্ন জেলায় মোতায়েন করা হবে জওয়ানদের। নির্ঘণ্ট ঘোষণার পরই তাঁদের দিয়ে রুট মার্চ করানোর পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের।

Loading videos...

এ বার নির্বাচন হতে চলেছে করোনা পরিস্থিতির মধ্যে। সে কথা মাথায় রেখে বুথের সংখ্যাও বাড়ানো হয়েছে। ২২ হাজার অতিরিক্ত বুথ থাকবে। তা নিয়ে মোট বুথের সংখ্যা হয়েছে ১ লক্ষের কিছু বেশি। বর্ধিত বুথের কথা মাথায় রেখে রাজ্যে কেন্দ্রীয় বাহিনীও বাড়ানো হতে পারে।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, আপাতত রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার কথা ফেব্রুয়ারির শেষে। ১২৫ কোম্পানির মধ্যে ৬০ কোম্পানি সিআরপিএফ থাকবে। এ ছাড়াও সিআইএসএফ, আইটিবিপি, এসএসবি এবং বিএসএফ থাকবে নিরাপত্তার জন্য। নির্বাচন কমিশনের নির্দেশের পরই স্পর্শকাতর এলাকায় শুরু হবে রুট মার্চও।

এ বারের নির্বাচনে কোনো রকম অশান্তি বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুখ্য নির্বাচনী কমিশনার সুনীল অরোরা।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শুধু মহারাষ্ট্র নয়, দেশের আরও কিছু রাজ্যে বাড়ছে করোনার সংক্রমণ, সতর্ক থাকতে হবে পশ্চিমবঙ্গকেও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.