উপনির্বাচনের দিন বিতর্কে দিলীপ ঘোষ, সতর্ক করল নির্বাচন কমিশন

0
dilip ghosh.
[দিলীপ ঘোষ। ফাইল ছবি]

ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গের তিন বিধানসভা আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে তখন সেই ভোট নিয়ে নানা রকম মন্তব্য করে বিতর্কে জড়ালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে ফোন করে সতর্ক করেছে নির্বাচন কমিশন।

খড়গপুর সদরে সোমবার ছিল উপনির্বাচন। সকাল থেকে শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন চলছে। তবে বিতর্ক ছড়ায় দিলীপ ঘোষকে নিয়ে। সকাল সকাল উপনির্বাচন খতিয়ে দেখতে বেরিয়ে পড়েছিলেন দিলীপবাবু। সেই সময়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুধু খড়গপুর নয়, কালিয়াগঞ্জ ও করিমপুরের উপনির্বাচন নিয়েও মন্তব্য করেন তিনি।

এরপরই এই নিয়ে কমিশনের দ্বারস্থ হয় বাম-কংগ্রেস জোট। কী ভাবে নির্বাচন নিয়ে নির্বাচনের দিনই দিলীপবাবু মন্তব্য করতে পারেন, সেই প্রশ্ন তুলে কমিশনের দ্বারস্থ হন কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার। কমিশন নিরপেক্ষ নয় বলেও দাবি অভিযোগ করেন তিনি।

এই অভিযোগ পাওয়ার পরই দ্রুত হস্তক্ষেপ করে কমিশন। এই ঘটনায় রিপোর্ট চায় কমিশন। পাশাপাশি দিলীপ ঘোষকে ফোন করেন কমিশন কর্তা। রাজ্য বিজেপি সভাপতিকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, কোনোরকম মন্তব্য করা থেকে বিরত থাকতে।

আরও পড়ুন কংগ্রেস ছাড়ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া? টুইটারে জোরালো ইঙ্গিত

শুধু এটাই নয়। ভোটার না হয়ে আজও কেন খড়গপুরে রয়েছেন দিলীপ ঘোষ? প্রশ্ন তুলে কমিশনে নালিশ জানিয়েছে তৃণমূলও। তৃণমূলের অভিযোগ, দিলীপ ঘোষ স্থানীয় ভোটার নন। বহিরাগত তিনি। অথচ নির্বাচনের দিন তিনি খড়গপুরে ঘুরে বেড়াচ্ছেন।

তবে দিলীপবাবুর দাবি, মহাকুমাশাসকের থেকে অনুমতি নিয়েই তিনি খড়গপুরের রেল কোয়ার্টারে রয়েছেন। যদিও মহাকুমাশাসকের দাবি, দিলীপবাবুকে কোনো অনুমতিই দেওয়া হয়নি।

সবমিলিয়ে নির্বাচনের দিন দিলীপ ঘোষকে কেন্দ্র করে বিতর্ক হয়েছে যথেষ্ট।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন