দুবের হুঁশিয়ারি বুঝিয়ে দিল, রাজ্যের এই জেলাটি নিয়েই সব থেকে বেশি চিন্তিত কমিশন

election commision of india

ওয়েবডেস্ক: পঞ্চায়েত ভোটের সময়ে মুর্শিদাবাদ জেলা থেকেই সব থেকে বেশি হিংসার খবর এসেছিল। সেই কারণে মুর্শিদাবাদের ওপরে বিশেষ নজর দেওয়ার জন্য কমিশনের কাছে দাবি করেছিল বিরোধীরা। সেই অভিযোগকে গুরুত্ব দিয়েই দেখছে কমিশন।

মুর্শিদাবাদে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অবাধ ভোট করতে তৎপর হয়েছে কমিশন। সোমবার জেলার ভোট পরিস্থিতি খতিয়ে দেখতে বহরমপুরে যান বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে। বহরমপুর সার্কিট হাউসে জেলার সব রাজনৈতিক দলের নেতৃত্বের সঙ্গে আলাদা আলাদা ভাবে কথা বলেন তিনি। এর পর জেলা পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গেও বৈঠক করেন বিবেক দুবে। সোমবারের পর মঙ্গলবার সকালেও জেলার নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করেন দুবে।

আরও পড়ুন মিছিলে হামলা, আক্রান্ত সিপিএম প্রার্থী গুরুতর আহত হয়ে ভরতি হাসপাতালে

কমিশন সূত্রে খবর, মুর্শিদাবাদ জেলার সামগ্রিক পরস্থিতি নিয়ে কোনো ইতিবাচক রিপোর্ট দিচ্ছেন না বিবেক দুবে। দুবের কাছে বিরোধীরা বেশ কিছু গুরুতর অভিযোগ এনেছে। বিরোধীদের মনোনয়ন জমা দেওয়া আটকানোর জন্য পুলিশের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগও করা হয়েছে।

বিরোধীদের এই অভিযোগের পর দুবের হুঁশিয়ারি, “এই ভোট কিন্তু পঞ্চায়েত নয়। এটা কেন্দ্রীয় নির্বাচন কমিশন করাচ্ছে।” কমিশন সূত্রে খবর, মুর্শিদাবাদ নিয়ে বিবেক দুবের রিপোর্ট দিল্লিতে পাঠানো হচ্ছে। রিপোর্টে বিশেষ করে উল্লেখ করা হয়েছে নবগ্রাম, খড়গ্রাম ও কান্দির নাম। মনে করা হচ্ছে, রিপোর্ট হাতে পাওয়ার পরই মুর্শিদাবাদে আসতে পারেন রাজ্যের দায়িত্বে থাকা উপমুখ্য নির্বাচনী কমিশনার সুদীপ জৈন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.