বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে, শনি-রবিতে মৃত অন্তত ৭

0

কলকাতা: গত কয়েক দিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে রাজ্যে। হরিদেবপুর-নারকেলডাঙা-রাজাবাজার-বাঁকুড়া-হাওড়া থেকে মুর্শিদাবাদ। শনি এবং রবিবার মিলিয়ে অন্তত সাত জনের মৃত্য়ুর খবর পাওয়া গিয়েছে।

ঘটনায় প্রকাশ, বহরমপুর থানার অন্তর্গত মুক্তিনগর খাসতালুক পাড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক কিশোরের। ছাগলকে খাওয়ানোর জন্য পাতা পাড়তে গাছে উঠেছিল সে। সে সময় গাছের ডালে লেগেছিল হাই-ভোল্টেজ বিদ্যুৎবাহী তার। সংস্পর্শে এসে কয়েক মুহূর্তেই নীচে ছিটকে পড়ে সে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

শনি-রবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যু রাজ্যে

শনিবার, বাঁকুড়া: সকালে হাঁটতে বেরিয়ে রাস্তায় পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হন পার্বতী ঘোষ নামে এক মহিলা। তাঁকে তুলতে গিয়ে তড়িদাহত হন অনঙ্গ ঘোষ নামে এক গ্রামবাসী। দু’জনেরই মৃত্যু হয়

শনিবার, কলকাতা: ১৩ বছরের কিশোর মহম্মদ ফাইজান নারকেলডাঙা থানার রাজা রাজনারায়ণ স্ট্রিটে পুরসভার একটি বাতিস্তম্ভে হাত দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

শনিবার, হাওড়া: রাস্তায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল। সেই তার আটকে যায় সাইকেলে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় সুব্রত মণ্ডল নামে এক ব্যক্তির।

রবিবার, দক্ষিণ ২৪ পরগনা: স্ট্যান্ড ফ্যানের ছেঁড়া তার থেকে বিদ্যুৎবাহী হয়ে যায় স্টিল আয়রনের খাট। ঘুমন্ত অবস্থায় মৃত্যু হয় সৌরভ মণ্ডল এবং সোমাশ্রী মণ্ডল নামে দম্পতির।

অধিকাংশ ক্ষেত্রে বিদ্যুৎ দফতরের উদাসীনতার অভিযোগ

এর আগে ১৪ জুন, হাওড়া পুরসভার কাছে ত্রিফলা বাতিস্তম্ভে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মহিলার মৃত্যু হয়। গত ২৩ জুন পশ্চিম বর্ধমানের আসানসোলের চিচুড়িয়ায় বিদ্যুতের খুঁটিতে হাত দিতেই ঘটনাস্থলেই মৃত্যু হয় খুশি বাউরি নামে এক নাবালিকার। গত ২৫ জুন নাগাদ হরিদেবপুর থানা এলাকায় ল্যাম্পপোস্টে হাত দিতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় নীতীশ যাদব নামে এক শিশুর।

সাধারণ মানুষের অভিযোগ, অধিকাংশ ক্ষেত্রেই বিদ্যুৎ দফতরের উদাসীনতার কারণেই এই ধরনের দুর্ঘটনা ঘটছে। এমনকী এই ঘটনার পর ক্ষোভপ্রকাশ করেছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা।

আরও পড়তে পারেন:

রাজ্যে এক দিনে ১,৮০০ টপকে গেল সংক্রমণ, তবে কি চতুর্থ ঢেউয়ের ইঙ্গিত

জম্মুতে ধৃত লস্কর জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান? জোর বিতর্ক

খুব তাড়াতাড়ি পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে বিজেপি, জাতীয় কর্মসমিতির বৈঠকে মন্তব্য অমিত শাহের

দুধ দিচ্ছে চার মাসের বাছুর! তাজ্জব তুফানগঞ্জ

মহারাষ্ট্রের স্পিকার নির্বাচিত হলেন বিজেপির রাহুল নরবেকর, জানুন তাঁর সম্পর্কে ৭টি তথ্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন