Connect with us

রাজ্য

রাঢ়বঙ্গ থেকে ডুয়ার্স, ফেব্রুয়ারিতেও কনকনে শীতে কাঁপছে গোটা রাজ্য

আগামী দু’দিন তাপমাত্রা আরও কমতে পারে।

Published

on

জব্বর শীত রাজ্য জুড়ে। ফাইল ছবি।

খবরঅনলাইন ডেস্ক: সাধারণত ফেব্রুয়ারিতে শীতের দাপট ধীরে ধীরে কমতে শুরু করে। কিন্তু এ বার সব হিসেব উলটে গেল। দাপট কমা তো দূর, বরং তা আরও বেড়ে গেল। এমনিতেই ১৩ বছরের মধ্যে সব থেকে শীতলতম দিন রেকর্ড করেছে ফেব্রুয়ারির কলকাতা। কিন্তু রাজ্যের বাকি অঞ্চলেও পরিস্থিতি একই রকম।

রেকর্ড শীত রাঢ়বঙ্গে

রাজ্যের পশ্চিমাঞ্চলের রেকর্ড শীত পড়ে গিয়েছে। সব জেলাতেই পারদ ১০-এর নীচে রেকর্ড করা হয়েছে। তবে এর মধ্যে সব থেকে বেশি শীত ছিল পানাগড়ে। এ দিন সেখানে তাপমাত্রা নেমে গিয়েছে ৬.৪ ডিগ্রি সেলসিয়াসে। শান্তিনিকেতনে তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস। খড়গপুরে তাপমাত্রা ছিল ৭.১ ডিগ্রি সেলসিয়াস।

Loading videos...

তবে অন্যান্য জায়গার তুলনায় পুরুলিয়ায় তাপমাত্রা কিছুটা বেশি ছিল। এ দিন সেখানে তাপমাত্রা রেকর্ড করা হয় সাড়ে ৮ ডিগ্রি সেলসিয়াস।

উপকূলেও শীত বেড়েছে

পশ্চিমাঞ্চলের পাশাপাশি, রাজ্যের উপকূলবর্তী অঞ্চলেও শীতের দাপট বেড়েছে অনেকটাই। এ দিন দিঘায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৩ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবার এবং ক্যানিংয়ে এ দিন তাপমাত্রা ছিল যথাক্রমে ১০.৯ এবং ৯.৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্য দিকে কাঁথিতে তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। এমনিতে কাঁথির তাপমাত্রা মাঝেমধ্যে ভেলকি দেখায়। দু’ দিন আগেও এখানে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রির ঘরে ছিল। ফলে এ দিনের তাপমাত্রাটি খুব একটা আশ্চর্যজনক কিছু নয়।

শীত বেড়েছে ডুয়ার্সেও

এ দিকে উত্তরবঙ্গের পাহাড়ে কিন্তু শীতের দাপট একই রকম রয়েছে। অর্থাৎ সেখানে তাপমাত্রায় একটা স্থিতাবস্থা রয়েছে। দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রা ৩ এবং কালিম্পং ৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। তবে সমতলে শীত বেড়েছে ব্যাপক ভাবে।

শিলিগুড়িতে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাড়ে ৬ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়ি এবং কোচবিহারে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.৯ ডিগ্রি এবং ৭.১ ডিগ্রি। বালুরঘাটে তাপমাত্রা ছিল ৭.৬ ডিগ্রি সেলসিয়াস এবং মালদায় ৮.৯ ডিগ্রি।

শীত চলবে আরও দু’ দিন

শীতের এমন দাপট আরও অন্তত দু’ দিন চলবে বলে জানাচ্ছে বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমা। বুধবারের মধ্যে বিভিন্ন জায়গার সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা কমতেও পারে। তবে বুধবারের পর তাপমাত্রা আর না কমলেও একটা স্থিতিশীল জায়গায় চলে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

আপাতত যা পূর্বাভাস তাতে বৃহস্পতিবার যে তাপমাত্রা কিছুটা বাড়তে শুরু করলেও উত্তরবঙ্গ এবং পশ্চিমাঞ্চলে তা দশের কমই থাকবে। কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে তা ১৩-১৪ ডিগ্রির আশেপাশে ঘোরাঘুরি করবে। ফেব্রুয়ারির পক্ষে এই তাপমাত্রাও যে যথেষ্ট কম, তা বলাই বাহুল্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

শেষ বেলায় ভেলকি শীতের, ১৩ বছরে শীতলতম দিন ফেব্রুয়ারির কলকাতায়

রাজ্য

Weather Update: শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, তার পরেই ফিরবে অস্বস্তিকর গরম

শনিবার থেকে কমবে বৃষ্টির দাপট।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত দু’ সপ্তাহের আবহাওয়া দেখে মানুষজন কার্যত ভুলতেই বসেছেন যে এখন গ্রীষ্মকাল চলছে। দফায় দফায় বৃষ্টিতে মাঝেমধ্যেই মনে হচ্ছে বর্ষা হাজির হয়ে গিয়েছে রাজ্যে। মামুলি বৃষ্টি নয়, রীতিমতো রেকর্ড ভাঙা বর্ষণ হচ্ছে। তবে বৃষ্টির এই পালা এ বার শেষের পথে। শনিবার থেকেই রাজ্যে ফিরবে অস্বস্তিকর গরম।

মঙ্গলবারের রেকর্ড ভাঙা বৃষ্টির পর বুধবারও যে ভাবে বৃষ্টি হল কলকাতায় গরমকালে তা দেখাই যায় না। তবে বুধবারের বৃষ্টির সঙ্গী ছিল কালবৈশাখী ঝড়ও। এর ফলে আবহাওয়া ফের কিছুটা মনোরম হয়ে উঠল। প্রভাব পড়ল বৃহস্পতিবারের ভোরের তাপমাত্রাতেও, যেটা ২২ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

Loading videos...

আলিপুর আবহাওয়া দফতরের হিসেব বলছে বুধবার রাতে ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকাতায়। তবে মঙ্গলবারের মতো গোটা শহরে এক রকম ছিল না বৃষ্টির দাপট। উত্তর কলকাতায় বৃষ্টি কিছুটা কমই হয়েছে। দক্ষিণে দাপট বেশি ছিল। কলকাতার পাশাপাশি, দক্ষিণবঙ্গের সর্বত্রই মোটামুটি ভালো বৃষ্টি পায়। শান্তিনিকেতনে ১৭ এবং দিঘায় ১৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

বৃহস্পতিবারও দুপুরের পর ঝড়বৃষ্টি হানা দিতে পারে কলকাতা তথা গোটা দক্ষিণবঙ্গে। কারণ দক্ষিণবঙ্গের আবহাওয়া এখনও বৃষ্টির জন্য যথেষ্ট অনুকূল রয়েছে। তার পরেই বৃষ্টির প্রভাবমুক্ত হবে দক্ষিণবঙ্গ। বাড়তে থাকবে গরম।

উল্লেখ্য, গত বছর নভেম্বরের শেষ সপ্তাহ থেকে এ বছর ৩০ এপ্রিল পর্যন্ত ১৫ মিলিমিটার বৃষ্টিও পায়নি কলকাতা। এতে ভূগর্ভস্থ জলের স্তর ক্রমশ কমে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু ১ মে থেকে এখনও পর্যন্ত ১৮০ মিলিমিটার বৃষ্টি হওয়ার ফলে সেই আশঙ্কা এখন আর নেই।

আরও পড়তে পারেন Corona Update: নতুন সংক্রমণ বাড়লেও টেস্টের তুলনায় তা বেশ কম, দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার ইঙ্গিত

Continue Reading

রাজ্য

রাজ্যপালের শীতলকুচি সফরে আপত্তি জানিয়ে কড়া চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্যপালও হাত গুটিয়ে বসে নেই। সংবিধানের বিধি উল্লেখ করে পাল্টা দিলেন!

Published

on

খবর অনলাইন ডেস্ক: রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) শীতলকুচি সফর ঘিরে ফের এক বার রাজভবনের সঙ্গে সংঘাত বাঁধল নবান্নের। রাজ্যপালের কোচবিহার সফর নিয়ে তাঁকে কড়া চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কী বললেন মুখ্যমন্ত্রী?

আগামী বৃহস্পতিবার কেন্দ্রীয় বাহিনীর কপ্টারে চড়ে ভোট পরবর্তী হিংসা দেখতে যাবেন বলে জানিয়েছেন রাজ্যপাল। শীতলখুচি-সহ কোচবিহার জেলার বিভিন্ন জায়গায় যাওয়ার কথা তাঁর। তবে “কয়েক দশকের প্রথা ভেঙে দুর্ভাগ্যজনক পদক্ষেপ”-কড়া সমালোচনা করেছেন মমতা।

Loading videos...

সরকারি বিধি এবং রীতির কথা উল্লেখ করে রাজ্যপালকে কড়া চিঠি লিখেছেন মমতা। রাজ্য স্বরাষ্ট্র দফতরের ১৯৯০ সালের ‘ম্যানুয়্যাল অব প্রোটোকল অ্যান্ড সেরিমনিয়্যালস’-এর উল্লেখ করে রাজ্যপালের উদ্দেশে চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, “রাজ্যপালের ব্যক্তিগত বা সরকারি সফর রাজ্যকে জানিয়ে করার নিয়ম। কোচবিহার সফরে যাচ্ছেন, জানলাম সোশাল মিডিয়া থেকে। কয়েক দশকের প্রথা ভেঙে জেলা সফর করছেন। আপনার এই পদক্ষেপ দুর্ভাগ্যজনক”।

কী বলছেন রাজ্যপাল?

রাজ্যপাল অবশ্য পাল্টা টুইটে লেখেন, “এই সময় গভীর সংকটে লোকেরা যে সমস্যার মুখোমুখি হচ্ছে সেগুলি সমাধান করার সময় এটা। সাংবিধানিক রীতিগুলোর মধ্যেই আমি পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছি তাঁকে”।

তিনি আরও লেখেন, “সংবিধানের ১৫৯ অনুচ্ছেদের অধীনে আদেশ রয়েছে যে আমি ‘সংবিধান ও আইন রক্ষার, রাজ্যবাসীকে সুরক্ষিত রাখার জন্য আমার যথাসাধ্য চেষ্টা করব এবং তাঁদের সেবায় নিজেকে নিয়োজিত করব”।

আরও পড়তে পারেন: টিকার কারখানার জন্য জমি দিতেও তৈরি, প্রধানমন্ত্রীকে চিঠিতে জানালেন মুখ্যমন্ত্রী

Continue Reading

রাজ্য

Bengal Corona Update: আক্রান্তের সংখ্যা আরও বাড়লেও রাজ্যে পর পর দু’দিন সংক্রমণের হার নিম্নমুখী

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যুহার ছিল ০.৬৬ শতাংশ।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় রাজ্যে প্রায় ৭০ হাজারের কাছাকাছি নমুনা পরীক্ষা হয়েছে। এর ফলে, মঙ্গলবারের থেকে বুধবার রাজ্যে আক্রান্তের সংখ্যা একটু বেড়েছে। কিন্তু স্বস্তি দিচ্ছে সংক্রমণের হারটি। এই হার পর পর দু’দিন নিম্নমুখী থাকল। মার্চের পর থেকে কোনো দিনও সংক্রমণের হার পর পর দু’দিন নিম্নমুখী থাকেনি।

সংক্রমণ যে হেতু খুব বেশি তাই তুলনামূলক ভাবে মৃতের সংখ্যাও খুব বেশি। কিন্তু মৃত্যুহার এখনও যথেষ্ট কম রয়েছে পশ্চিমবঙ্গে। এর ফলে রাজ্যে সামগ্রিক মৃত্যুহারও ক্রমশ কমে যাচ্ছে।

Loading videos...

রাজ্যের কোভিড পরিস্থিতি

এ দিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৩৭ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৫৩ হাজার ১১৭।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৩১ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৯ লক্ষ ১১ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৩৫ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। ফলত রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ছিল ০.৬৬ শতাংশ। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১২ হাজার ৭২৮ জন।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ২৮ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘণ্টায় ১০১১ জন সক্রিয় রোগী বেড়েছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার কিছুটা বেড়ে হয়েছে ৮৬.৫৭ শতাংশ। মঙ্গলবার এই হার ছিল ৮৬.৪২ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ২৯ শতাংশে

দেশের অধিকাংশ রাজ্যেই দৈনিক সংক্রমণের হার এখন হুহু করে পড়ছে। পশ্চিমবঙ্গে এখনও সেই পরিস্থিতি আসেনি। কিন্তু গত বেশ কয়েক মাস পর এই প্রথম বারই রাজ্যে দৈনিক সংক্রমণের হারটি পর পর দু’ দিন কমল।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে টেস্ট হয়েছে ৬৯ হাজার ৮৭৪টি। এর বিপরীতে সংক্রমণের হার ছিল ২৯.১০ শতাংশ। রাজ্যের সামগ্রিক সংক্রমণের হার বর্তমানে রয়েছে ৯.৪৩ শতাংশ। বুধবার পর্যন্ত মোট ১ কোটি ১১ লক্ষ ৬৮ হাজার ৯৪৩টি নমুনা পরীক্ষা হয়েছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণায় স্থিতাবস্থা

ক্রমাগত টেস্টের সংখ্যা বাড়ার পরেও কলকাতা এবং উত্তর ২৪ পরগণার দৈনিক সংক্রমণ কার্যত এক জায়গাতেই ঘোরাঘুরি করছে। তবে এ দিন উত্তর ২৪ পরগণার সংক্রমণ ৪ হাজারের গণ্ডি অতিক্রম করেছে।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৩,৯৮৯ এবং উত্তর ২৪ পরগণায় ৪,০৯১ জন আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৩,৯২৬ এবং ৩,৭৮৮ জন। কলকাতায় ৪৪ এবং উত্তর ২৪ পরগণায় ২৭ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৩৮ হাজার ৭৯৩, উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ২ লক্ষ ২৫ হাজার ৩৯৫। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৬ হাজার ৩০০ জন এবং উত্তর ২৪ পরগণায় ২৪ হাজার ৮৪২ জন। দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,৭৯৩ এবং ৩,১৪১ জনের।

রাজ্যের বাকি জেলার চিত্র

রাজ্যের বাকি জেলার করোনা পরিস্থিতি তো ভয়াবহই রয়েছে। কিন্তু সব জেলাতেই গত কয়েক দিন ধরে সংক্রমণে একটা স্থিতাবস্থা লক্ষ করা যাচ্ছে। অন্য দিকে, বেশ কয়েকটি জেলায় দৈনিক সংক্রমণকে ছাপিয়ে যাচ্ছে দৈনিক সুস্থতা। ফলে সেখানে পরিস্থিতির কিঞ্চিৎ উন্নতিও হচ্ছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণা বাদে গত ২৪ ঘণ্টায় রাজ্যের অন্যান্য জেলায় নতুন সংক্রমণ এবং সুস্থতার সংখ্যা কেমন ছিল, দেখে নিন।

১) আলিপুরদুয়ার

নতুন করে আক্রান্ত – ১২৫

সুস্থ হলেন – ৫২

২) কোচবিহার

নতুন করে আক্রান্ত – ১৭৪

সুস্থ হলেন – ২৪১

৩) দার্জিলিং

নতুন করে আক্রান্ত – ৭৪৫

সুস্থ হলেন – ৫৮৬

৪) কালিম্পং

নতুন করে আক্রান্ত – ২৬

সুস্থ হলেন – ৪৫

৫) জলপাইগুড়ি

নতুন করে আক্রান্ত – ৩৮১

সুস্থ হলেন – ৩৩৭

৬) উত্তর দিনাজপুর

নতুন করে আক্রান্ত – ১৮৯

সুস্থ হলেন – ২৮৬

৭) দক্ষিণ দিনাজপুর

নতুন করে আক্রান্ত – ১৯৪

সুস্থ হলেন – ২৯৩

৮) মালদহ

নতুন করে আক্রান্ত – ২৭৪

সুস্থ হলেন – ৪৯৩

৯) মুর্শিদাবাদ

নতুন করে আক্রান্ত –৫২৭

সুস্থ হলেন – ৪৩২

১০) নদিয়া

নতুন করে আক্রান্ত – ১,১৭১

সুস্থ হলেন – ৮৪৩

১১) বীরভূম

নতুন করে আক্রান্ত – ৯২৮

সুস্থ হলেন – ৭৩৬

১২) পশ্চিম বর্ধমান

নতুন করে আক্রান্ত – ৯১২

সুস্থ হলেন – ৯৬৭

১৩) পূর্ব বর্ধমান

নতুন করে আক্রান্ত – ৪৭০

সুস্থ হলেন – ৭০৩

১৪) বাঁকুড়া

নতুন করে আক্রান্ত – ৩৬৭

সুস্থ হলেন – ৪২২

১৫) পুরুলিয়া

নতুন করে আক্রান্ত – ২৫৪

সুস্থ হলেন – ৩৭৩

১৬) পূর্ব মেদিনীপুর

নতুন করে আক্রান্ত – ৮৩৩

সুস্থ হলেন – ৭৩৩

১৭) পশ্চিম মেদিনীপুর

নতুন করে আক্রান্ত – ৮৪১

সুস্থ হলেন – ৫১১

১৮) ঝাড়গ্রাম

নতুন করে আক্রান্ত –৯৪৩

সুস্থ হলেন – ৬১৭

১৯) দক্ষিণ ২৪ পরগণা

নতুন করে আক্রান্ত – ১,১৪৯

সুস্থ হলেন – ১,১০৬

২০) হুগলি

নতুন করে আক্রান্ত – ১,২০৩

সুস্থ হলেন – ১,০১৬

২১) হাওড়া

নতুন করে আক্রান্ত – ১২৫৬

সুস্থ হলেন – ১,১১৫

স্বস্তির খবর হল দৈনিক সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে কোচবিহার, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান।

Continue Reading
Advertisement
Advertisement
Coronavirus Delhi
দেশ20 mins ago

Coronavirus Second Wave: সংক্রমণের হার ১৪ শতাংশে, সংক্রমণ নামল ১০ হাজারে, অভাবী রাজ্যগুলিকে অক্সিজেন দিয়ে সাহায্য করতে চায় দিল্লি

delhi pollution
পরিবেশ43 mins ago

পরিবেশগত ভাবে সব থেকে ঝুঁকিপূর্ণ বিশ্বের ২০ শহরের মধ্যে ১৩টি ভারতে

ধর্মকর্ম2 hours ago

Religious Places in Bengal: কালীক্ষেত্র কালীঘাট

দেশ2 hours ago

Corona Lockdown: বিহারে লকডাউনের মেয়াদ বেড়ে ২৫ মে, ঘোষণা নীতীশ কুমারের

শিল্প-বাণিজ্য2 hours ago

জিএসটি কাউন্সিলের বৈঠক অবিলম্বে ডাকা হোক, নির্মলা সীতারমনকে চিঠি অমিত মিত্রের

examination
শিক্ষা ও কেরিয়ার3 hours ago

Civil Services Prelims 2021: সিভিল সার্ভিস পরীক্ষা স্থগিত করল ইউপিএসসি

Dead Body
দেশ3 hours ago

পাকিস্তান সীমান্তে নিজের সার্ভিস রিভলবারের গুলিতে আত্মঘাতী বিএসএফ জওয়ান

দেশ4 hours ago

কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার অন্তত ৬ মাস পর আক্রান্তদের টিকা দেওয়ার প্রস্তাব সরকারি প্যানেলের

Madhyamik examination west bengal
শিক্ষা ও কেরিয়ার2 days ago

Madhyamik 2021: আপাতত সম্ভব নয় মাধ্যমিক পরীক্ষা, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

বিজ্ঞান2 days ago

জানেন কি, কোভিড থেকে সুস্থ হওয়ার পর অ্যান্টিবডিগুলি কত দিন পর্যন্ত রক্তে থেকে যায়

দেশ2 days ago

Covid Crisis: সংক্রমণের ধার কমাতে একটি বিশেষ ওষুধে ছাড়পত্র দিল গোয়া, খেতে হবে সবাইকে

বিজ্ঞান2 days ago

রক্তের গ্রুপের উপর কি কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে, গবেষণায় জানাল সিএসআইআর

প্রযুক্তি2 days ago

পশ্চিমবঙ্গ সরকারের কোভিড অ্যাপ, সহজে জানা যাবে যাবতীয় তথ্য

দেশ2 days ago

Corona Update: দৈনিক সংক্রমণকে ছাপিয়ে গেল সুস্থতা, দু’মাস ধরে টানা বৃদ্ধির পর অবশেষে কমল সক্রিয় রোগী

শরীরস্বাস্থ্য1 day ago

করোনার এই দুঃসহ সময়ে অক্সিজেন বিপর্যয়ের সহজ সমাধান দিলেন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল

দেশ2 days ago

Covid Crisis: অক্সিজেনের অভাবে ১১ কোভিডরোগীর মৃত্যু অন্ধ্রপ্রদেশের হাসপাতালে

ভিডিও

কেনাকাটা

কেনাকাটা2 months ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা4 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা4 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা4 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা4 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা4 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা4 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা4 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে