by poll

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, মহেশতলা: শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শেষ হল মহেশতলায়। কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে সোমবার ভোটগ্রহণ নিয়ে বিরোধী দলের তরফে তেমন কোনো বড়োসড়ো অভিযোগ তোলা হয়নি। তবে একাধিক কেন্দ্রে ইভিএম নিয়ে সমস্যার কথা জানা গিয়েছে। বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়েছে ৭০ শতাংশ।

এ দিন সকালে ভোটগ্রহণ শুরু হতেই এলাকার ১৩৫,২০২, ২৪০, ২৪৯ এবং ২৮১ নম্বর বুথে ইভিএমের ত্রুটি ধরা পড়ে। তবে ২৮১ নম্বর বুথ ছাড়া প্রতিটির ক্ষেত্রেই ইভিএম বদল করে ভোটগ্রহণ চালু হয়ে যায়। কিন্তু ২৮১ নম্বর বুথে মেশিন পরিবর্তন করেও সুরাহা হয়নি। ফের ইভিএম বদল করেন দায়িত্বপ্রাপ্ত আধিকারিক। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। অবশেষে বেলা সাড়ে এগারোটা নাগাদ ওই বুথে কোনো রকমে ভোটগ্রহণ শুরু হয়।

mahestala

উল্লেখ্য, মহেশতলা বিধানসভা কেন্দ্রের বিধায়ক কস্তুরী দাসের মৃত্যুতে উপনির্বাচন হয়েছে। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী প্রয়াত কস্তুরী দাসের স্বামী দুলাল দাস, সিপিএম প্রার্থী প্রভাত চৌধুরী এবং বিজেপি প্রার্থী সুজিত দাসের মধ্যে ত্রিমুখী লড়াই হচ্ছে। এখানে জাতীয় কংগ্রেসের তরফে কোনো প্রার্থী না দিয়ে তারা সিপিএম-কে সমর্থন করেছে।

মোট ভোটার ২, ৪৮, ৮৫৫ জন। তার মধ্যে ৩২ শতাংশ সংখ্যালঘু। মোট বুথের সংখ্যা ২৮৩। ১০ কোম্পানি আধা সামরিক বাহিনী এসেছে। বুথ পাহারায় ৯ কোম্পানি আছে। ১ কোম্পানি অতিরিক্ত রাখা আছে। প্রতি বুথে সিসিটিভির নজরদারি আছে। ভিভিপ্যাডের ব্যবস্থা আছে। রমজানের জন্য ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here