suvendu adhikary

ওয়েবডেস্ক: লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণ। সমানে জারি রয়েছে দলবদলের প্রক্রিয়াও। শুক্রবার রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন মালদহের জেলা রাজনীতির উল্লেখযোগ্য মুখ তথা প্রাক্তন বিধায়ক আব্দুর রহমান বক্সি।

জেলার পাকুহাটে একটি কর্মিসভায় মন্ত্রীর উপস্থিতিতে রহিম সাহেবের তৃণমূলে যোগ দেওয়ায় অনেকটাই দুর্বল হয়ে গেল বাম শিবির। গত বিধানসভা নির্বাচনেও জেলাওয়াড়ি ভাবে মালদহে যথেষ্ট ভালো ফল করেছিল বামফ্রন্ট-কংগ্রেস। যে কারণে তৃণমূলের বাড়তি নজর ছিল ওই জেলায়। সাংগঠনিক ফাঁকফোকর খুঁজতে জেলায় দলের দায়িত্ব দেওয়া হয় শুভেন্দুবাবুকে। তিনি দায়িত্ব পাওয়ার পর থেকেই অনেকটাই বদলে গিয়েছে রাজনৈতিক রেখচিত্র।

রহিমের দলে যোগদান প্রসঙ্গে তিনি বলেন, রহিম বক্সির মতো একাধিক বামনেতাই তৃণমূলে যোগ দিয়েছেন। আরও অনেকেরই আসার কথা রয়েছে। এ ধরনের নেতারা দলে এলে তৃণমূল কংগ্রেস আরও চাঙ্গা হবে। একটা কথা মাথায় রাখতে হবে, আগামী লোকসভা নির্বাচনে এই জেলার দু’টি আসনেই আমাদের জয়লাভ করতে হবে। আরও সুস্পষ্ট করে তিনি বলেন, দলের ১১০টি গ্রাম পঞ্চায়েত প্রধানদের সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত পিছু অন্তত চার হাজার করে ভোট লিড দিতে হবে। সেই ভোট প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি ও জেলা পরিষদের কাছ থেকে বুঝে নেওয়া হবে বলেও তিনি জানিয়ে দেন।

[ আরও পড়ুন: আসছে মোদীকে নিয়ে নতুন সিনেমা! দেখার অপেক্ষা করতে বললেন মমতা ]

উল্লেখ্য, মালদহের মালতীপুর বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তথা আরএসপির জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বক্সি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here