খবর অনলাইন ডেস্ক: রবিবার ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি দিয়ে কোভিড মহামারি মোকাবিলার জন্য প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম আমদানিতে কর ছাড়ের দাবি তুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে পশ্চিমবঙ্গ তো বটেই, সারা দেশের কোভিডরোগীদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়ন এবং ওষুধ ও অক্সিজেন সরবরাহ বাড়ানোর আর্জি জানিয়েছেন মমতা।

Loading videos...

চিঠিতে মমতা লিখেছেন, বিভিন্ন বেসরকারি সংস্থা অথবা স্বেচ্ছাসেবী সংগঠনের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও দ্রুত মানুষের কাছে অক্সিজেন পৌঁছে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনেকেই। তাঁদের মাধ্যমে অনেকেই দুর্ভোগের সময় অক্সিজেন পাচ্ছেন। অক্সিজেন কনসেনট্রেটর, সিলিন্ডার, ট্যাঙ্ক এবং কোভিডের ওষুধ সরবরাহ করছেন অনেকেই। তিনি কেন্দ্রকে অনুরোধ করেছেন, এ ধরনের সরঞ্জামগুলিকে জিএসটি, আইজিএসটি, সিজিএসটি এবং শুল্ক থেকে অব্যাহতি দেওয়া হলে তাঁরা উৎসাহিত হবেন।

মুখ্যমন্ত্রী আশাপ্রকাশ করেছেন, এই ধরনের উদ্যোগ রাজ্য সরকারের প্রচেষ্টার পরিপূরক হয়ে উঠছে। স্বেচ্ছাসেবী সংগঠনগুলির দানে সেই ফারাক অনেকটাই কমেছে। রাজ্য সরকার তাদের কর ছাড়ের সিদ্ধান্ত নিতে পারে না। এটা সম্পূর্ণ ভাবে কেন্দ্রীয় সিদ্ধান্তের উপর নির্ভরশীল।

তৃতীয় বার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রীকে এই নিয়ে তিনটি চিঠি দিলেন মমতা। বুধবার রাজ্যের কোভিড সংকটের বিষয়ে। শুক্রবার অক্সিজেন সরবরাহ সংকট তুলে ধরার জন্য চিঠি লিখেছিলেন। এ বার তিনি অক্সিজেন সরবরাহ বাড়ানো থেকে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের উপর কর ছাড়ের দাবি তুললেন তিনি।

আরও পড়তে পারেন: Corona Lockdown: লকডাউনের মেয়াদ বাড়ল দিল্লিতে, আরও কঠোর নিয়ন্ত্রণবিধি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.