টাকা, গুন্ডা আর অস্ত্র আনছে বিজেপি, দিল্লি যাওয়ার আগে বিস্ফোরক মমতা

0

কলকাতা: জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দিতে দিল্লি সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপিকে নিশানা করলেন তিনি।

রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিজেপিকে বিশেষ বার্তা দেন মুখ্যমন্ত্রী। বলেন, “টাকা, গুন্ডা আর অস্ত্র আসছে বিজেপির জন্য। কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের নিয়ে এ সব আনছে ওরা। পুলিশ পরীক্ষাও করতে পারে না। এ সব না করে রাজনৈতিক ভাবে লড়তে বিজেপিকে আবেদন জানাচ্ছি”।

গুজরাত ভোট নিয়েও কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “বিজেপি ১০০-য় ১০০ পাবে।” এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সমালোচনা করতেও ছাড়েননি মমতা। তাঁর কথায়, “নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তা হলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই।”

আগামী বছর জি-২০ সম্মেলনের আয়োজক দেশ ভারত। এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজনের প্রস্তুতি বৈঠকে অংশ নিতেই দিল্লি যাচ্ছেন মমতা। জি-২০র লোগোতে পদ্ম চিহ্নের ব্যবহার নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন বিরোধীদের একাংশ।

এ বিষয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এ কথা ঠিকই পদ্ম আমাদের জাতীয় ফুল। কিন্তু জাতীয় কোনো চিহ্ন ব্যবহার করতে তো বাঘ, ময়ূর বা অন্য কিছুও ব্যবহার করা যেত। কিন্তু বিজেপির চিহ্ন পদ্ম, যা কিনা আমাদের দেশের জাতীয় ফুলও বটে, তার ব্যবহার নিয়ে অন্যরা প্রশ্ন তুলতেই পারেন। আমি তুলছি না। কিন্তু আমাকেও নানা মহলের প্রশ্নের উত্তর দিতে হয়। এরকম কেউ প্রশ্ন করতেই পারেন। আমি আগেই দেখেছি, জি-২০ লোগোতে পদ্মের ব্যবহার, আমরা প্রশ্ন তুলিনি। কারণ দেশের কথা বাইরে গেলে, তা ভাল লাগে না। কিন্তু আমি না কথা তুললেও অন্য কেউ তো তুলতেই পারেন”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন