পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশিত হতেই বিজেপির অন্দরে বিক্ষোভ

0

কলকাতা: আসন্ন পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশিত হওয়ার পরেই ক্ষোভ বাড়ল বিজেপির অন্দরে। কলকাতা পুরসভার ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সদ্য প্রয়াত তিস্তা দাস বিশ্বাসের স্বামী গৌরব বিশ্বাস মঙ্গলবার নির্দল প্রার্থী হিসাবে পুরভোটে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন পত্র জমা দেন।

তিস্তার স্বামী গৌরবকে এ বার ওই ওয়ার্ডে প্রার্থী করতে চেয়েছিলেন দক্ষিণ কলকাতা জেলা বিজেপির অনেক নেতা-কর্মীই। গৌরবও সেখানে প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি সেখানে রাজর্ষি লাহিড়ী নামে অন্য এক জনকে প্রার্থী করেছে। ফলে ক্ষুব্ধ গৌরব এ দিন নির্দল হিসাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

গৌরবের বক্তব্য, তিনি ৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপি কর্মী হিসাবে জনসেবা করার জন্য কর্পোরেট সংস্থার চাকরি ছেড়েছেন। তিনি এবং তাঁর স্ত্রী তিস্তা সেখানে বিজেপির সংগঠন গড়ে তুলেছিলেন। তিস্তা মানুষকে পরিষেবা দেওয়ার মধ্য দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনি বিজেপির প্রার্থী হলে দলই লাভবান হত।

বিজেপি সূত্রের খবর, ৮৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী নিয়েও দলের অন্দরে ক্ষোভ আছে। ওই ওয়ার্ডটি এ বার মহিলাদের জন্য সংরক্ষিত হয়ে যাওয়ায় সেখানকার বিদায়ী বিজেপি কাউন্সিলর সুব্রত ঘোষ টিকিট পাননি। তিনি যাঁকে প্রার্থী করতে চেয়েছিলেন, তাঁকেও দল টিকিট দেয়নি। ফলে সুব্রতর অসন্তোষ।

প্রার্থী হতে না পারার সামগ্রিক ক্ষোভ নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এ দিন দিল্লিতে বলেন, “ভোটে প্রার্থী হতে সকলেরই ইচ্ছে করে। যোগ্যতাও অনেকেরই আছে। কিন্তু সকলে তো প্রার্থী হন না। যাঁরা এ বার প্রার্থী হতে পারেননি, তাঁদের দল পরে বড় জায়গা দেবে।”

আরও পড়তে পারেন

এনআরসির কোনো পরিকল্পনাই নেই এখন, সাফ জানিয়ে দিল কেন্দ্র

ঘূর্ণিঝড় ‘জওয়াদ’-এর প্রভাব পড়বে দক্ষিণবঙ্গে, অতি ভারী বৃষ্টির সতর্কতা কৃষি প্রধান জেলাগুলিতে

শেষ ত্রৈমাসিকে ৮.৪ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে ভারতীয় অর্থনীতি, বলছে সরকারি রিপোর্ট

ন্যূনতম সহায়ক মূল্য নির্ধারণে কমিটি গড়ছে কেন্দ্র, সংযুক্ত কিসান মোর্চার কাছে নামের প্রস্তাব

আড়াইশো অনাথ ও পথশিশুকে বিয়েতে নিমন্ত্রণ করে দৃষ্টান্ত তুলে ধরলেন সুন্দরবনের এক যুবক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন