ঐশিকার জন্মদিনে রক্তদান শিবির। নিজস্ব চিত্র।
indrani sen
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া : অভিনব ভাবে মেয়ের জন্মদিন পালন করলেন বাবা। রক্তের সংকট মেটাতে মেয়ের জন্মদিনকেই বেছে নিলেন বাঁকুড়ার ইন্দপুরের এই বাবা। অন্যান্য বছরের মতো এই বছরও মেয়ে ঐশিকার সপ্তম জন্মদিনে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্তদান শিবির।

উল্লেখ্য, বাঁকুড়ার ইন্দপুরের বাসিন্দা অভিজিৎ মণ্ডল পেশায় একজন প্রতিষ্ঠিত ঔষধ ব্যবসায়ী। রক্তের সংকট যে মানুষের জীবনে কতটা প্রভাব ফেলে তা বোঝেন তিনি। তাই প্রতি বছর মেয়ের জন্মদিনকেই বেছে নেন সাধারণ মানুষের কল্যাণের জন্য ।

বাবা অভিজিতের সঙ্গে মেয়ে ঐশিকা। নিজস্ব চিত্র।

মেয়ের জন্মদিনে এই অভিনব উদ্যোগ প্রসঙ্গে তিনি বলেন, “দুঃস্থ ,আর্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমার এই ক্ষুদ্র প্রয়াস। কত মানুষ রক্তের অভাবে মারা যান, আবার কেউ রক্ত কিনতে পারেন না। আমার মেয়ের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এই রক্তদান শিবিরের রক্ত যদি কারও উপকারে আসে তবে তা আর্শীবাদ রূপে আমার মেয়েকে সমৃদ্ধ করবে। মানুষের জীবন রক্ষা পাবে। প্রথম কয়েক বছর ছোট্ট ঐশিকা বিষয়টি সম্পর্কে বুঝতে না পারলেও এখন সে সব বোঝে। অভিনব এই জন্মদিন পালনে বাবার এই উদ্যোগে খুবই খুশি সে।

এ দিনের শিবিরে উপস্থিত ছিলেন রক্তদান আন্দোলনের অন্যতম নেতা নিমাই চক্রবর্তী। এ দিনের শিবিরে ৭ জন মহিলা-সহ মোট ৬৪ জন স্বেচ্ছায় রক্তদান করেন। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাঙ্ক এই শিবিরের রক্ত সংগ্রহ করে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here